বোল্ট চান মেসিদের কাপ জয়

জামাইকান হয়েও ইউসেইন বোল্টের অবশ্য তা নিয়ে খেদ নেই। কারণ সমর্থন করার জন্য তিনি পেয়ে গিয়েছেন লিয়োনেল মেসির আর্জেন্টিনাকে। অ্যাথলেটিক্সের স্প্রিন্টে বোল্টই ছিলেন অবিসংবাদী সম্রাট।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ জুন ২০১৮ ০৪:৩৫
Share:

রাশিয়া বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে পারেনি জামাইকা। জামাইকান হয়েও ইউসেইন বোল্টের অবশ্য তা নিয়ে খেদ নেই। কারণ সমর্থন করার জন্য তিনি পেয়ে গিয়েছেন লিয়োনেল মেসির আর্জেন্টিনাকে। অ্যাথলেটিক্সের স্প্রিন্টে বোল্টই ছিলেন অবিসংবাদী সম্রাট। আবার একইসঙ্গে তিনি ফুটবলের পোকাও। এবং রাশিয়া বিশ্বকাপ শুরুর ঠিক ২৪ ঘণ্টা আগে জানিয়ে দিলেন, এ বার পুরোপুরি তাঁর সমর্থন থাকবে লিয়োনেল মেসিদের দিকে।

Advertisement

শনিবার ১৬ জুন আইসল্যান্ড ম্যাচ দিয়ে শুরু হচ্ছে আর্জেন্টিনার বিশ্বকাপ অভিযান। তার ঠিক আগে বোল্ট বললেন, ‘‘ আর্জেন্টিনার নিখাদ এক জন ভক্ত আমি।’’ এখানেই শেষ নয়, মেসিদের নিয়ে কথা বলার সময় সারাক্ষণ ‘আমরা’-‘আমরা’ বলে গেলেন। যেন আর্জেন্টিনারই নাগরিক তিনি। তাঁর আরও কথা, ‘‘ভাল খেলতে পারলে আমার তো মনে হয় আমাদের ফাইনালে ওঠার রীতিমতো সুযোগ আছে। এমনকি বিশ্বকাপও আমরা জিততে পারি।’’ ব্রাজিলও কি কিছু করতে পারবে না? জবাব, ‘‘নেমার দলে ফিরেছে। বিশ্বকাপটা দারুণ জমে যাবে। কিন্তু কাপটা আমরাই হয়তো জিতব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন