জেসুসের বন্ধুর ভুলে ব্রাজিল দল ফাঁস

এমনিতে সাধারণ অবস্থায় প্রথম ম্যাচের দল কী হচ্ছে সাংবাদিকদের পক্ষে আন্দাজ করা অসম্ভব ছিল না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৫ জুন ২০১৮ ০৪:১৯
Share:

তিতের সব রকমের চেষ্টা সত্ত্বেও, সুইৎজারল্যান্ড ম্যাচে ব্রাজিলের প্রথম এগারো ফাঁস হয়ে গেল। ভুল করেই যা ফাঁস করে বসলেন গ্যাব্রিয়েল জেসুসের এক বন্ধু।

Advertisement

এমনিতে সাধারণ অবস্থায় প্রথম ম্যাচের দল কী হচ্ছে সাংবাদিকদের পক্ষে আন্দাজ করা অসম্ভব ছিল না। কারণ বুধবার অনুশীলন শুরুর মাত্র ১৫ মিনিট পরেই তিতে সাংবাদিকদের স্টেডিয়াম থেকে বের করে দেন।

কিন্তু ফুটবলারদের বন্ধু ও পরিবারের সদস্যদের গ্যালারিতে থাকার অনুমতি দেওয়া হয়েছিল। সেটাই শেষ পর্যন্ত কাল হল। তাঁদেরই একজন, জেসুসের বন্ধুর পোস্ট করা ভিডিয়োর সৌজন্যে সবাই ব্রাজিলের প্রথম দল আন্দাজ করে ফেলল সহজেই।

Advertisement

ইনস্টাগ্রামে দেওয়া ফুটেজে পরিষ্কার দেখা গিয়েছে, কী ভাবে ছয় জনকে নিয়ে আলাদা করে অনুশীলন করাচ্ছেন কোচ তিতে। এই ছয় জন হলেন নেমার দ্য সিলভা স্যান্টোস (জুনিয়র), জেসুস, উইলিয়ান বর্জেস দ্য সিলভা, ফেলিপে কুটিনহো, পাউলিনহো এবং মার্সেলো ভিয়েরা।

ভিডিয়ো পোস্ট করেই জেসুসের সেই বন্ধু বুঝতে পারেন বড় কোনও ভুল করে ফেলেছেন। তাই দ্রুত তিনি তা মুছে দেন। কিন্তু ওই কয়েক মিনিটের মধ্যেই লোকে যা জানার জেনে এবং বুঝে যায়।

এ দিকে, মোটামুটি যা বোঝা গিয়েছে তাতে পরিষ্কার যে, অস্ট্রিয়ার বিরুদ্ধে ৩-০ জেতা প্রস্তুতি ম্যাচে তিতে যাঁদের খেলিয়েছিলেন তাঁদেরই সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে নামাবেন। বিশ্বকাপে ব্রাজিলের প্রথম খেলা ১৭ জুন। আর সেই ম্যাচের সম্ভাব্য প্রথম এগারো এ রকম: অ্যালিসন বেকার, দানিলো দ্য সিলভা, থিয়াগো সিলভা, মিরান্দা ফিলহো, মার্সেলো, কার্লোস ক্যাজেমিরো, পাউলিনহো, কুটিনহো, উইলিয়ান, নেমার ও জেসুস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন