মেসি-রোনাল্ডোর পর পেনাল্টি নষ্ট এ বার মদ্রিচেরও

রবিবার রাতে বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনালে ডেনমার্ক বনাম ক্রোয়েশিয়া ম্যাচের ফল নির্ধারিত নব্বই মিনিটে শেষ হয়েছিল ১-১।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ জুলাই ২০১৮ ০৬:০৬
Share:

নায়ক: ক্রোয়েশিয়াকে জেতালেন ড্যানিজেল সুবাসিচ। ছবি: রয়টার্স।

ডেনমার্ক ১(২) • ক্রোয়েশিয়া ১(৩)

Advertisement

লিয়োনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পরে এ বার বিশ্বকাপে পেনাল্টি নষ্ট করার তালিকায় জুড়ল লুকা মদ্রিচের নামও।

Advertisement

রবিবার রাতে বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনালে ডেনমার্ক বনাম ক্রোয়েশিয়া ম্যাচের ফল নির্ধারিত নব্বই মিনিটে শেষ হয়েছিল ১-১। মীমাংসার জন্য তাই ম্যাচ গড়িয়েছিল অতিরিক্ত সময়ে। ১১৪ মিনিটে ডেনমার্ক বক্সে বল নিয়ে ঢুকে পড়েছিলেন ক্রোয়েশিয়ার আন্তে রেবিচ। কিন্তু তাঁকে বক্সের মধ্যে অবৈধ ভাবে বাধা দেন এ দিন ডেনমার্কের গোলদাতা ম্যাথিয়াস ইয়োরগেনসেন। রেফারি প্রথমে পেনাল্টির নির্দেশ দিলেও তার পরে প্রযুক্তির সাহায্যে তাঁর সিদ্ধান্তের বিরুদ্ধে নিশ্চিত হয়ে নেন। এর পরেই পেনাল্টি মারতে এসে তা ডেনমার্ক গোলকিপার ক্যাসপাল স্কেমিশেল-এর হাতে তুলে দেন লুকা মদ্রিচ। মদ্রিচের এই পেনাল্টি নষ্টের ফলে স্বভাবতই হতাশা ছড়িয়ে পড়ে মাঠে উপস্থিত থাকা ক্রোয়েশিয়ার সমর্থকদের মধ্যে।

রাশিয়া বিশ্বকাপে মদ্রিচ হলেন চতুর্থ ফুটবলার যিনি পেনাল্টি নষ্ট করলেন। যদিও ম্যাচের পরে তিনি এ ব্যাপারে কোনও মন্তব্য করতে চাননি। এর আগে আইসল্যান্ডের বিরুদ্ধে পেনাল্টি নষ্ট করেছিলেন আর্জেন্টিনার অধিনায়ক লিয়োনেল মেসি। তার পরে ইরানের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন