মেসিদের কোচ হলে কোনও অর্থ নেবেন না মারাদোনা

আর্জেন্টিনার বিদায়ে যে তিনি শোকাহত, তা বুঝিয়ে দিয়ে মারাদোনা বলেছেন, ‘‘অনেকেই হয়তো মনে করেন, আর্জেন্টিনা হেরে যাওয়ায় আমি খুশি হয়েছি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ জুলাই ২০১৮ ০৪:৪৮
Share:

বিশ্বকাপে আর্জেন্টিনার বিদায়ের পরে জাতীয় দলের পাশে এসে দাঁড়াতে চাইছেন স্বয়ং দিয়েগো মারাদোনা। বিশ্ব ফুটবলের সর্বকালের অন্যতম সেরা ফুটবলার এও ঘোষণা করেছেন, তিনি বিনা পারিশ্রমিকেই আর্জেন্টিনার কোচিং করাতে প্রস্তুত।

Advertisement

এর আগে ২০১০ বিশ্বকাপে আর্জেন্টিনার কোচের দায়িত্ব নিয়েছিলেন মারাদোনা। সে বার কোয়ার্টার ফাইনালে বিদায় নিয়েছিল দল। এ বার প্রি-কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার হারের পরে মারাদোনার কাছে সাংবাদিকরা প্রশ্ন করেন, আপনি কি আবার জাতীয় দলের কোচ হতে প্রস্তুত? জবাবে মারাদোনা বলেন, ‘‘অবশ্যই হতে চাই। আর শুধু দেশের কোচিং করাতেই চাই না, বিনা পারিশ্রমিকে কোচিং করিয়ে দেব। আর্জেন্টিনার কোচ হলে তার বদলে আমি কিছু চাই না।’’

আর্জেন্টিনার বিদায়ে যে তিনি শোকাহত, তা বুঝিয়ে দিয়ে মারাদোনা বলেছেন, ‘‘অনেকেই হয়তো মনে করেন, আর্জেন্টিনা হেরে যাওয়ায় আমি খুশি হয়েছি। কিন্তু ঘটনা হল, আমি শোকাহত। এত কষ্ট করে এত দূর এসে এ ভাবে সব শেষ হয়ে যেতে দেখাটা রীতিমতো কষ্টকর।’’

Advertisement

আরও পড়ুন: পেনাল্টির রাজা হয়ে উঠছেন হ্যারি কেন

বিশ্বকাপে দলের বিদায়ের পরে বর্তমান কোচ হর্হে সাম্পাওলির চাকরি যাওয়া প্রায় পাকা। কিন্তু তার বদলে মারাদোনার কোচ হওয়ার সম্ভাবনা খুবই কম। আর্জেন্টিনা ফুটবল সংস্থার প্রেসিডেন্ট ক্লদিয়ো তাপিয়ার সঙ্গে মারাদোনার সম্পর্ক খুবই খারাপ। আর্জেন্টিনার সাংবাদিকদের কাছে খবর, পেরুর কোচ রিকার্ডো গারেকা-কে দলের দায়িত্ব দেওয়া হতে পারে। গারেকা এখন পেরুর কোচ। দিন কয়েকের মধ্যেই গারেকার ব্যাপারে সাংবাদিক বৈঠক ডাকতে পারে পেরু।

পাশাপাশি ব্রাজিলের নেমার দা সিলভা স্যান্টোস (জুনিয়র)-কে কটাক্ষ করেছেন মারাদোনা। তবে নেমারের খেলাকে নয়, ব্রাজিলিয়ান তারকার অভিনয়কে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন