স্পেনের দায়িত্ব ছাড়লেন ইয়েরো

স্পেনের কোচের দায়িত্ব নেওয়ার আগে স্পোর্টিং ডিরেক্টর ছিলেন ইয়েরো। এ দিন তিনি জানিয়ে দিলেন, কোচের দায়িত্ব ছাড়ার পাশাপাশি স্পোটিং‌ ডিরেক্টরের পদেও আর ফিরতে চান না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ জুলাই ২০১৮ ০৪:৪২
Share:

বিশ্বকাপ শুরু হওয়ার আগেই কোচ ছাঁটাই হয়ে গিয়েছিল স্পেনের। এ বার স্পেনের বিশ্বকাপ অভিযান শেষ হয়ে যাওয়ার কয়েক দিনের মধ্যে আবার কোচহীন হয়ে পড়ল সের্খিয়ো ‌র‌্যামোসের দল। য়ুলেন লোপেতেগিকে সরিয়ে বিশ্বকাপের সময় যাঁকে স্পেনের কোচিংয়ের দায়িত্ব দেওয়া হয়েছিল, সেই ফের্নান্দো ইয়েরো রবিবার পদ থেকে ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত নিলেন। শুধু কোচের পদ ছাড়াই নয়, স্প্যানিশ ফুটবল সংস্থার সঙ্গে সব রকম ভাবেই সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত নিলেন ইয়েরো।

Advertisement

স্পেনের কোচের দায়িত্ব নেওয়ার আগে স্পোর্টিং ডিরেক্টর ছিলেন ইয়েরো। এ দিন তিনি জানিয়ে দিলেন, কোচের দায়িত্ব ছাড়ার পাশাপাশি স্পোটিং‌ ডিরেক্টরের পদেও আর ফিরতে চান না। স্প্যানিশ ফুটবল সংস্থার পক্ষে একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘‘অভাবনীয় এক পরিস্থিতির মধ্যে দলের দায়িত্ব নিয়ে যে রকম দায়বদ্ধতা দেখিয়েছেন ইয়েরো, তার জন্য আমরা তাঁকে ধন্যবাদ জানাতে চাই।’’ ইয়েরো জানিয়েছেন, তিনি এখন নতুন লক্ষ্যস্থির করে এগোতে চান। রাশিয়ার কাছে শেষ ষোলোর লড়াইয়ে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে যায় স্পেন। যে দিনই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়ে নেন আন্দ্রে ইনিয়েস্তা। শেষ ষোলোয় বিদায় নিলেও দেশে ইয়েরোকে কেউ কাঠগড়ায় তোলেননি। বরং বলা হয়েছে, বিতর্কিত পরিস্থিতিতে দায়িত্ব এড়াননি রিয়ালের প্রাক্তন ফুটবলার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন