Shakib Al Hasan

সাত ছক্কা, ৭৯ বলে ১০৭, বিশ্বকাপের আগে বাংলাদেশের লিগ মাতিয়ে দিলেন শাকিব

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ফর্মে রয়েছেন শাকিব আল হাসান। ঘরোয়া লিগে আক্রমণাত্মক ইনিংস খেললেন তিনি। ঢাকা প্রিমিয়ার লিগে নিজের দল শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে শতরান করলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২৪ ২২:৩৬
Share:

শাকিব আল হাসান। — ফাইল চিত্র।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ফর্মে রয়েছেন শাকিব আল হাসান। ঘরোয়া লিগে আক্রমণাত্মক ইনিংস খেললেন তিনি। ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) নিজের দল শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে শতরান করলেন।

Advertisement

ধানমন্ডির খেলার ছিল গাজ়‌ি গ্রুপ অফ ক্রিকেটার্সের সঙ্গে। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে শাকিব ৭৯ বলে ১০৭ রান করেন। তাঁর ইনিংসে ভর করে আগে ব্যাট করে ২৮০-৯ তোলে ধানমন্ডি।

পাঁচ নম্বরে ব্যাট করতে এসেছিলেন শাকিব। তখন দলের অবস্থা ১৮.১ ওভারে ৩ উইকেটে ৬৩ রান। সেখান থেকে হাল ধরেন শাকিব এবং ইয়াসির আলি চৌধুরি। তাঁরা ষষ্ঠ উইকেটে ১৬১ রানের জুটি বাঁধেন। ইয়াসির ৫১ বলে ৭১ রান করেন।

Advertisement

তবে শাকিব এবং ইয়াসিরের এই লড়াই কাজে আসেনি। ধানমন্ডি ২ উইকেটে ম্যাচটি হেরে যায়। গাজ়‌ি দলের মাহফুজুর রহমান রাব্বি ১১৮ বলে ১২৫ রান করেন। তিনি তিনটি চার এবং ১২টি ছয় মারেন। ম্যাচের সেরার পুরস্কারও জিতে নেন।

বল হাতে অবশ্য শাকিবকে ফর্মে পাওয়া যায়নি। তিনি ১০ ওভার হাত ঘোরালেও একটিও উইকেট পাননি।

জ়িম্বাবোয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়‌ খেলবে বাংলাদেশ। তবে শাকিব সেই দলে নেই। বাংলাদেশের নির্বাচক কমিটির সদস্য হান্নান মোল্লা আগেই জানিয়েছিলেন, শাকিব ডিপিএল খেলতে চেয়ে আগেই ছুটি নিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন