কোস্তার হাঁটুর সমস্যায় উদ্বেগ স্পেন শিবিরে

রাশিয়া আসার আগে এক সাক্ষাৎকারে ইনিয়েস্তা বলেছেন, ‘‘আমি জানি, এটা আমার শেষ বিশ্বকাপ। এর পরে আর স্পেনের হয়ে খেলতে পারব কি না, জানি না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ জুন ২০১৮ ০৪:১৯
Share:

প্রস্তুতি: স্পেনের অনুশীলনে আন্দ্রে ইনিয়েস্তা। সোমবার। ছবি: এএফপি

অনেক মহাতারকার মতো এ বারই শেষ বিশ্বকাপ হতে যাচ্ছে তাঁর। তাই এই বিশ্বকাপকে স্মরণীয় করে রাখতে মরিয়া আন্দ্রে ইনিয়েস্তা।

Advertisement

রাশিয়া আসার আগে এক সাক্ষাৎকারে ইনিয়েস্তা বলেছেন, ‘‘আমি জানি, এটা আমার শেষ বিশ্বকাপ। এর পরে আর স্পেনের হয়ে খেলতে পারব কি না, জানি না। তবে এটা নিশ্চিত, এর পরে আর বিশ্বকাপে নামছি না। এটা আমার চতুর্থ বিশ্বকাপ হতে চলেছে। আর নয়।’’

যে বিশ্বকাপ পাওয়ার পথে স্পেনের বড় বাধা হতে পারে জার্মানি, ফ্রান্স, ব্রাজিল, আর্জেন্তিনা। রাশিয়ায় নামার পর থেকে পুরোদমে শুরু হয়ে গিয়েছে ইনিয়েস্তাদের অনুশীলন। প্রথম ম্যাচেই স্পেনকে খেলতে হবে পর্তুগালের বিরুদ্ধে। যেখানে তাদের প্রধান প্রতিদ্বন্দ্বীর নাম ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

Advertisement

সোমবার আবার স্পেনের অনুশীলনে হাঁটুর সমস্যায় পড়তে হল দিয়েগো কোস্তাকে। অনুশীলন চলার মাঝে দেখা গেল স্প্যানিশ দলের সাপোর্ট স্টাফ এসে কোস্তার হাঁটুতে স্প্রে করছেন। তবে ভাগ্য ভাল, কোস্তাকে বেশি সমস্যায় পড়তে হয়নি। হাল্কা চিকিৎসার পরে তিনি পুরো অনুশীলন শেষ করেই মাঠ ছাড়েন। কিন্তু এই চোট কিছুটা হলেও উদ্বেগে রাখবে দলকে বলে মনে করছে প্রচারমাধ্যম।

বিশ্বকাপে নামার আগে শেষ প্রস্তুতি ম্যাচে অবশ্য জয় পেয়েছে স্পেন। হারিয়েছে তিউনিজ়িয়াকে। যে ম্যাচে গোল করেন ইয়াগো আসপাস। মনে করা হচ্ছে, ওই ম্যাচে যে প্রথম একাদশ খেলিয়েছিলেন স্পেনের কোচ লোপেতেগি, তার মধ্যে থেকে অন্তত ন’জনকে পর্তুগালের বিরুদ্ধে ম্যাচে দেখা যেতে পারে। যার মধ্যে এক জন অবশ্যই ইনিয়েস্তা। যিনি বলেছেন, ‘‘শেষ বিশ্বকাপে খেলতে নামব। তাই চাই প্রতিটা মুহূর্ত উপভোগ করতে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন