world cup football

৩২ দেশের বিয়ার জড়ো করে ফুটবল সেলিব্রেশন এই ইংরেজের

রাশিয়া বিশ্বকাপকে একটু রসিয়ে উপভোগ করতে এমন অভিনব উপায়ের শরণ নিয়েছিলেন এই ইংরেজ

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ জুলাই ২০১৮ ১৬:৪৭
Share:

সেমিফাইনালে ইংরেজ বধের পর ক্রোয়েশিয়ার জয় উদ্‌যাপন। ছবি: পিটিআই।

সেমিফাইনালে ক্রোয়েশিয়ার কাছে হেরে যাওয়ার পরেই ব্রিটিশ ফুটবলপ্রেমী গাস হালির টুইটার হ্যান্ডেলের দিকে নজর ছিল নেটিজেনদের। এ বার কী করবেন তিনি? সব দেশের পর কি এ বার নিজের দেশের বিয়ারেই চুমুক দেবেন, আর সেই ছবিও ফলাও করে পোস্ট করবেন টুইটারে?

Advertisement

আগ্রহের কারণ বেশ মজার। রাশিয়া বিশ্বকাপকে একটু রসিয়ে উপভোগ করতে এক অভিনব উপায়ের শরণ নিয়েছিলেন গাস হালি। সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করেছিলেন গাস৷ সেই ছবিতে দেখা যাচ্ছে, একটি টেবিলে ৩২টি আলাদা বিয়ারের বোতল সাজানো।

ছবির নীচে নিজেই ব্যাখ্যা করেছেন এর কারণ। বিশ্বকাপে অংশ নেওয়া ৩২টি দেশের সেরা বিয়ারটি সংগ্রহ করেছেন গাস। যে দেশ যে দিন হারবে, সে দিন সেই দেশের বিয়ারেই চুমুক লাগানোর কথা ভেবে রেখেছিলেন গাস। কাজ করেছেনও সেই মতো। মাঝে মাঝেই সোশ্যাল সাইটে নিজের সব ‘কীর্তি’ ফাঁস করেছেন নিজেই। অবাক হতে হয়, বিয়ার সম্পর্কে তাঁর জ্ঞান দেখলেও। প্রতি দেশের সেরা বিয়ার বাছাই করাই শুধু নয়, সৌদি আরব ও ইরানের মতো অ্যালকোহলমুক্ত দেশের বিয়ারও খুঁজে খুঁজে সংগ্রহ করেছেন তিনি।

Advertisement

আরও পড়ুন: ফ্রান্স বনাম ক্রোয়েশিয়া, কে শেষ হাসি হাসবে?

অঘটনময় বিশ্বকাপের সেমিতে ক্রোয়েশিয়ার জয়ের পাঁচ কারণ

সেমিফাইনালে এক্সট্রা টাইমে ক্রোয়েশিয়ার স্ট্রাইকার মাঞ্জুকিচের গোলে ইংল্যান্ড বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে। এ বার প্রশ্ন, তা হলে কি নিজের দেশের হারের রাতকেও সে ভাবেই উপভোগ করতে পারলেন গাস? যদিও বৃহস্পতিবার বিকেল পর্যন্ত সোশ্যাল সাইটে এ নিয়ে কোনও উচ্চবাচ্য করেননি হাস। এ নিয়ে নেটিজেনদের টুকটাক শ্লেষ উড়ে এসেছে। এর আগেও তাঁর করা পোস্টে ক্ষুব্ধ হয়েছিলেন বেশ কিছু ফুটবলপ্রেমী। প্রিয় দেশের হেরে যাওয়া কেউ এ ভাবে সমর্থন করলে, তা আর কে-ই বা মেনে নিতে পারেন!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন