Sports News

ওয়ার্ল্ড লিগ ২ চ্যাম্পিয়ন রানীরা

ওয়ার্ল্ড লিগ রাউন্ড ২ জিতে সেমিফাইনাল পর্বের জন্য যোগ্যতা অর্জন করল ভারতের মহিলা হকি দল। নির্ধারিত সময়ের ম্যাচ শেষ হয় ১-১ গোলে। এর পর ম্যাচ গড়ায় শুট আউটে। আর সেই শুট আউটে বাজিমাত ভারতের গোলকিপার সবিতার।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১০ এপ্রিল ২০১৭ ১৭:৩৪
Share:

জয়ের পর ভারতের মহিলা হকি দলের সতীর্থদের উচ্ছ্বাস। ছবি: পিটিআই।

ওয়ার্ল্ড লিগ রাউন্ড ২ জিতে সেমিফাইনাল পর্বের জন্য যোগ্যতা অর্জন করল ভারতের মহিলা হকি দল। নির্ধারিত সময়ের ম্যাচ শেষ হয় ১-১ গোলে। এর পর ম্যাচ গড়ায় শুট আউটে। আর সেই শুট আউটে বাজিমাত ভারতের গোলকিপার সবিতার। টুর্নামেন্টের সেরা গোলকিপারও হয়েছেন তিনিই। পুরো টুর্নামেন্টে অসাধারণ খেলেছেন তিনি।

Advertisement

আরও খবর: ভারতীয় ড্র্যাগ ফ্লিকারদের মন সোশ্যাল মিডিয়ায়: সন্দীপ

প্রতিপক্ষ চিলের কিম জ্যাকব ও জোসেফা ভিলালাবেইতিয়ার শট আটকে সেরা তিনিই। অধিনায়ক রানী রামপাল ও মনিকা শুট আউট থেকে গোল করে ভারতকে ২-০ গোলে এগিয়ে দেন। তৃতীয় সুযোগে চিলের ক্যারোলিনা গার্সিয়া গোল করে ব্যবধান কমান। ম্যাচ শুরুর পাঁচ মিনিটেই গোল করে চিলেকে এগিয়ে দিয়েছিলেন মারিয়া মাল্দোনাদো। শুরুতেই গোল হজম করে অবশ্য হাল ছেড়ে দেননি ভারতের মেয়েরা। এর পর রক্ষণ সামলেই আক্রমণে যাওয়া শুরু রানীদের। ২২ মিনিটে ভারত প্রথম পেনাল্টি কর্নার আদায় করে নেয়। কিন্তু চিলে গোলকিপার তা আটকে দেন। ৪০ মিনিট পর্যন্ত ব্যবধান ধরে রেখেছিল চিলে। কিন্তু ৪১ মিনিটে ভারতকে পেনাল্টি কর্নার থেকে সমতায় ফেরান অনুপা বারলা। চতুর্থ কোয়ার্টারে দু’দলই গোলের জন্য ঝাঁপিয়েছিল কিন্তু সুরাহা হয়নি। জিতে অধিনায়ক রানী রামপাল বলেন, ‘‘এই টুর্নামেন্ট খুব কঠিন ছিল। আবহাওয়াও মানিয়ে নেওয়া জন্য খুব কঠিন ছিল। কয়েকদিন ধরে টানা বৃষ্টি চলছিল। কিন্তু জিতে ওয়ার্ল্ড লিগ সেমিফাইনালে পৌঁছে আমরা উচ্ছ্বসিত। চিলের সঙ্গে লড়াইটাও সহজ ছিল না। কিন্তু ওরা গোল করে এগিয়ে যাওয়ার পর আমরা সারাক্ষণই গোলের চেষ্টা চালিয়ে গিয়েছি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন