Carlos Alcaraz

ইউএস ওপেনের আগে র‌্যাকেট নেই আলকারাজ়ের হাতে, ফ্রি কিকে গোল বিশ্বের এক নম্বর তারকার

সোমবার থেকে শুরু ইউএস ওপেন। বছরের শেষ গ্র্যান্ড স্ল্যামে নামার আগে র‌্যাকেট ছেড়ে ফুটবল খেলছেন বিশ্বের এক নম্বর তারকা কার্লোস আলকারাজ়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৩ ১৯:৩১
Share:

কার্লোস আলকারাজ। —ফাইল চিত্র

সোমবার থেকে শুরু ইউএস ওপেন। উইম্বলডনের পরে চলতি বছর আরও একটি গ্র্যান্ড স্ল্যাম জেতার লক্ষ্যে নামবেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা। কিন্তু প্রতিযোগিতার এক দিন হাতে র‌্যাকেট নেই আলকারাজ়ের হাতে। বদলে তাঁর পায়ে ফুটবল। কোর্টেই ফুটবল খেললেন স্প্যানিশ তারকা। ফ্রি কিক থেকে গোলও করলেন তিনি।

Advertisement

কোর্টে টেনিসের পাশাপাশি নিজের ফুটবল প্রতিভাও দেখালেন আলকারাজ়। ঠিক রবার্তো কার্লোসের কায়দায় ফ্রি কিক মারতে দেখা গেল তাঁকে। কোর্টের অন্য দিকে একটি গোল পোস্ট রাখা ছিল। বল বাঁক খেয়ে গোলে গিয়ে ঢুকল। গোল করে উল্লাসও করতে দেখা গেল আলকারাজ়কে। দেখে বোঝাই যাচ্ছে, ইউএস ওপেনের আগে নিজের মন ফুরফুরে রাখছেন আলকারাজ়। অতিরিক্ত চাপ নিতে চাইছেন না তিনি।

টেনিসের বর্তমান প্রজন্মের খেলোয়াড়দের মধ্যে সবার থেকে এগিয়ে রয়েছেন আলকারাজ়। ড্যানিল মেদভেদেভ, স্তেফানোস চিচিপাস, ক্যাসপার রুডদের তুলনায় সাফল্য বেশি আলকারাজ়ের। ২৩ গ্র্যান্ড স্ল্যাম জেতা নোভাক জোকোভিচকে টক্কর দিয়েছেন আলকারাজ়। উইম্বলডন ফাইনালে পিছিয়ে পড়ে পাঁচ সেটের লড়াইয়ে হারিয়েছেন। খেলা শেষে জোকোভিচ জানিয়েছেন, রজার ফেডেরার, রাফায়েল নাদাল ও তাঁর অনেক গুণ আলকারাজের মধ্যে রয়েছে।

Advertisement

ইউএস ওপেনের আগেই অবশ্য সিনসিনাটি ওপেনের ফাইনালে জোকোভিচের কাছে হেরেছেন আলকারাজ়। তিন সেটের লড়াইয়ে সময় লেগেছে প্রায় সাড়ে ৪ ঘণ্টা। সেই ম্যাচের পরে জোকোভিচ স্বীকার করে নিয়েছেন, তাঁর খেলা সব থেকে কঠিন প্রতিপক্ষ আলকারাজ়। ইউএস ওপেনে আরও এক বার জোকোভিচ-আলকারাজ় লড়াইয়ের আশায় টেনিস বিশ্ব। তার আগে র‌্যাকেট ছেড়ে ফুটবল খেলছেন আলকারাজ়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন