Sushil Kumar

খুনের মামলায় অভিযুক্ত সুশীল কুমারের বাবা প্রয়াত, অন্তর্বর্তী জামিন কুস্তিগিরের

২০২১ সালের ২ জুন থেকে জেলে রয়েছেন সুশীল। মানবিকতার কারণে জামিন দেওয়া হয়েছে তাঁকে। ১ লক্ষ টাকার বিনিময়ে জামিন পেয়েছেন সুশীল। জামিন দেওয়ার সময় রোহিণী কোর্ট জানিয়েছে, সুশীলের বাবা মারা গিয়েছেন বলে তাঁকে জামিন দেওয়া হচ্ছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৩ ০৯:৪৪
Share:

গত বছর স্ত্রী অসুস্থ থাকার কারণে জামিন পেয়েছিলেন সুশীল। —ফাইল চিত্র

অন্তর্বর্তী জামিন পেলেন সুশীল কুমার। অলিম্পিক্স পদকজয়ী কুস্তিগির খুনের মামলায় অভিযুক্ত। সুশীলের বাবা মারা গিয়েছেন। তাঁর শেষ কৃত্য করার জন্যই চার দিনের জন্য জামিন দেওয়া হয়েছে কুস্তিগিরকে।

Advertisement

২০২১ সালের ২ জুন থেকে জেলে রয়েছেন সুশীল। মানবিকতার কারণে জামিন দেওয়া হয়েছে তাঁকে। ১ লক্ষ টাকার বিনিময়ে জামিন পেয়েছেন সুশীল। জামিন দেওয়ার সময় রোহিণী কোর্ট জানিয়েছে, সুশীলের বাবা মারা গিয়েছেন বলে তাঁকে জামিন দেওয়া হচ্ছে। ব্যক্তিগত বন্ডের বিনিময় ৬ থেকে ৯ মার্চ পর্যন্ত জামিন দেওয়া হচ্ছে তাঁকে। এর আগে গত বছর স্ত্রী অসুস্থ থাকার কারণে জামিন পেয়েছিলেন সুশীল।

সম্পত্তি নিয়ে বিবাদের জেরে ২০২১ সালের ৪ মে সুশীল এবং কয়েক জন সঙ্গী কুস্তির প্রাক্তন জুনিয়র জাতীয় চ্যাম্পিয়ন সাগর এবং তাঁর বন্ধুদের উপরে হামলা চালান বলে অভিযোগ। গুরুতর জখম হন সাগর। পরে তাঁর মৃত্যু হয়। ময়নাতদন্তে উঠে আসে, ভোঁতা কিছু বস্তু দিয়ে আঘাতের ফলে রক্তক্ষরণে সাগরের মৃত্যু হয়েছে। দিল্লি পুলিশ সুশীল-সহ ২০ জনের বিরুদ্ধে বিভিন্ন ধারায় এফআইআর দায়ের করে। তার মধ্যে রয়েছে খুন, খুনের চেষ্টা, ষড়যন্ত্র, অপহরণ, ডাকাতির মতো অভিযোগ।

Advertisement

খুনের অভিযোগে ২০২১ সালের ২৩ মে গ্রেফতার করা হয় সুশীলকে। ২ অগস্ট পুলিশের প্রথম চার্জশিটে বলা হয়, সুশীল ষড়যন্ত্র করে এই হামলা চালান। তাঁর উদ্দেশ্য ছিল তরুণ কুস্তিগিরদের মধ্যে নিজের ক্ষমতা আবার ফিরিয়ে আনা।

গত বছরের মার্চ মাস থেকে বন্দিদের কুস্তি শেখানো শুরু করেছিলেন সুশীল। নিজেকে ফিট রাখতে জেলে ফ্রি হ্যান্ড অনুশীলন করতেন। জেল কর্তৃপক্ষের অনুমতি পাওয়ার পর বাকি বন্দিদেরও তা শেখাচ্ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন