IPL 2021

IPL 2021: বিদেশিদের বাদ দিয়ে আইপিএল মানে মুস্তাক আলি ট্রফি ছাড়া আর কিছুই নয়, মত ঋদ্ধির

সৌরভ গঙ্গোপাধ্যায়ের মতে আইপিএল না হলে ২৫০০ কোটি টাকার ক্ষতি হবে বোর্ডের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২১ ১৩:০৩
Share:

করোনা আক্রান্ত হয়েছিলেন বাংলার উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহাও। —ফাইল চিত্র

একের পর এক ক্রিকেটার করোনা আক্রান্ত হওয়ায় স্থগিত করে দেওয়া হয়েছে আইপিএল ২০২১। করোনা আক্রান্ত হয়েছিলেন বাংলার উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহাও। এখন তিনি সুস্থ। ঋদ্ধির মতে আইপিএল ফের শুরু হলে যদি বিদেশি ক্রিকেটাররা না খেলেন তবে সেটা সৈয়দ মুস্তাক আলি ট্রফির মতোই হয়ে যাবে আইপিএল।

Advertisement

আইপিএল স্থগিত হওয়ার পর ক্রিকেটারদের বাড়ি ফিরে যেতে বলে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেই ব্যবস্থাও করে দেয় বিসিসিআই। অস্ট্রেলীয় ক্রিকেটাররা দেশে ফিরে নিভৃতবাসে থাকবেন। সেই খরচও বহন করছে বোর্ড। তবে ফের আইপিএল শুরু হলে বিদেশি ক্রিকেটাররা ফিরবেন কি না, সেই নিয়ে সন্দেহ রয়েছে।

এখনও ৩১টা খেলা বাকি আইপিএল-এ । সৌরভ গঙ্গোপাধ্যায়ের মতে আইপিএল না হলে ২৫০০ কোটি টাকার ক্ষতি হবে বোর্ডের। তবে ঋদ্ধি মনে করছেন না আইপিএল আয়োজন করা সম্ভব হবে বলে। তিনি বলেন, “বেশির ভাগ বিদেশি ক্রিকেটাররা আসে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ থেকে। আমার মনে হয় না ফের এই লিগ শুরু হবে বলে। বিদেশিদের ছাড়া আইপিএল মানে সেটা মুস্তাক আলি ট্রফির বর্ধিত সংস্করণ।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন