চুক্তিতে এক ধাপ উঠলেন ঋদ্ধিমান

অক্টোবর ২০১৯ থেকে সেপ্টেম্বর ২০২০ পর্যন্ত চুক্তিবদ্ধ হলেন ক্রিকেটারেরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২০ ০৪:৪০
Share:

বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে এক ধাপ এগোলেন ঋদ্ধিমান সাহা।—ফাইল চিত্র।

ভারতীয় বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে ‘এ প্লাস’ গ্রেডেই থাকলেন বিরাট কোহালি। রয়েছেন রোহিত শর্মা ও যশপ্রীত বুমরাও। কিন্তু ‘সি’ গ্রেড থেকে এক ধাপ এগিয়ে ‘বি’ গ্রেডে ঋদ্ধিমান সাহা।

Advertisement

অক্টোবর ২০১৯ থেকে সেপ্টেম্বর ২০২০ পর্যন্ত চুক্তিবদ্ধ হলেন ক্রিকেটারেরা। ‘এ প্লাস’ বিভাগের ক্রিকেটারদের আয় বার্ষিক সাত কোটি টাকা। ‘এ’ বিভাগের ক্রিকেটারেরা পান পাঁচ কোটি। ‘বি’ বিভাগের ক্রিকেটারদের দেওয়া হয় তিন কোটি টাকা। এক কোটি টাকা পান ‘সি’ বিভাগের ক্রিকেটারেরা।

অন্য দিকে মহিলা ক্রিকেটারদের সঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ড চুক্তিবদ্ধ থাকে তিনটি ধাপে। এই তিন ধাপ হল গ্রেড ‘এ’ (বার্ষিক ৫০ লক্ষ টাকা), গ্রেড ‘বি’ (বার্ষিক ৩০ লক্ষ টাকা) ও গ্রেড ‘সি’ (বার্ষিক ১০ লক্ষ টাকা)।

Advertisement

ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তির গ্রেডে এক ধাপ নামলেন মিতালি রাজ। এর আগে গ্রেড ‘এ’-তে ছিলেন মিতালি। এ বার তিনি নেমে গেলেন গ্রেড ‘বি’-তে। পাশাপাশি রাধা যাদব ও তানিয়া ভাটিয়া উঠে এলেন গ্রেড ‘বি’-তে। এত দিন এই দুই ক্রিকেটার ছিলেন গ্রেড ‘সি’-তে।

মিতালির বয়স এই মুহূর্তে ৩৭। টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন গত সেপ্টেম্বরে। তবে ভারতীয় মহিলাদের ওয়ান ডে ক্রিকেট দলের অধিনায়ক তিনিই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন