বিদর্ভের বিরুদ্ধেও খেলবেন ঋদ্ধিমান

বাংলা হিমাচলের বিরুদ্ধে তিন পয়েন্টের বেশি না পাওয়ায় আপাতত গ্রুপে তিন নম্বরে। নক আউটে যাবে প্রথম দু’দল। পঞ্জাব ও বিদর্ভ সরাসরি জিতে যথাক্রমে ১৫ ও ১৪ পয়েন্ট নিয়ে প্রথম দুই স্থানে। বাংলার পরের দু’টি ম্যাচ এই দু’দলের বিরুদ্ধেই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০১৭ ০৪:১০
Share:

এল না ছ’ পয়েন্ট। ইডেনে ঋদ্ধিমান। নিজস্ব চিত্র

রঞ্জি ট্রফির পরবর্তী ম্যাচে মহম্মদ শামিকে না পেলেও সম্ভবত ঋদ্ধিমান সাহাকে পাচ্ছে বাংলা। বিদর্ভের বিরুদ্ধে বাংলার পরের ম্যাচ কল্যাণীতে আগামী বৃহস্পতিবার থেকে। ১৬ তারিখ থেকে ইডেনে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্টের আগে শামিকে বিশ্রামে থাকতে হবে, এমনই নির্দেশে এসেছে ভারতীয় দলের পক্ষ থেকে। কিন্তু ঋদ্ধিকে এই ম্যাচে খেলার অনুমতি দিয়েছে বলে সিএবি সূত্রের খবর।

Advertisement

বাংলা হিমাচলের বিরুদ্ধে তিন পয়েন্টের বেশি না পাওয়ায় আপাতত গ্রুপে তিন নম্বরে। নক আউটে যাবে প্রথম দু’দল। পঞ্জাব ও বিদর্ভ সরাসরি জিতে যথাক্রমে ১৫ ও ১৪ পয়েন্ট নিয়ে প্রথম দুই স্থানে। বাংলার পরের দু’টি ম্যাচ এই দু’দলের বিরুদ্ধেই। পঞ্জাবের বিরুদ্ধে তারা খেলবে মোহালিতে গিয়ে। যে ম্যাচে শামি ও ঋদ্ধি কাউকেই পাওয়া যাবে না, তাঁরা টেস্ট সিরিজে ব্যস্ত থাকবেন বলে। ফলে বিদর্ভের বিরুদ্ধে এই ম্যাচ খুব গুরুত্বপূর্ণ বাংলার। কল্যাণীর উইকেট কেমন হবে, তা নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে। ছ’পয়েন্ট পেতে গেলে কুড়ি উইকেট পাওয়ার মতো বোলারদের সহায়ক উইকেট চাই। কিন্তু ব্যাটসম্যানদেরও সেই উইকেটে দাঁড়াতে হবে। এ কথা ভেবেই উইকেট চাওয়া হবে বলে দলীয় সূত্রের খবর।

শনিবার স্লো ওভার রেটের মনোজের ৪০ শতাংশ এবং টিমের বাকিদের ২০ শতাংশ ম্যাচ ফি জরিমানা হয়। শোনা গেল, ম্যাচের পরে ড্রেসিং রুমে দলের ক্রিকেটারদের সঙ্গে আলাদা করে কথা বলেন বাংলার কোচ সাইরাজ বাহুতুলে। সৌরভ অবশ্য ক্রিকেটারদের সঙ্গে কথা বলেননি। মনোজ বলেন, ‘‘পরের ম্যাচটা আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। ওদের পেস ও স্পিন দুটোই ভাল। তাই ওদের বিরুদ্ধে আমাদের সেরা খেলাটাই খেলতে হবে। নিজেদের শক্তি অনুযায়ী উইকেটও দরকার। এটা আমার একার কাজ নয়, সবাই মিলে বসে এগুলো ঠিক করতে হবে। দেখা যাক কী হয়।’’ মনোজদের পরের ম্যাচের প্রস্তুতি শুরু হবে মঙ্গলবার। সল্টলেকের যাদবপুর ক্যাম্পাসে অনুশীলন সেরে সে দিনই দুপুরে কল্যাণী রওনা হচ্ছে বাংলা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন