Ravichandran Ashwin

WTC Final 2021: কবে খেলা ছেড়ে দেবেন? নিজের মুখেই বলে দিলেন অশ্বিন

নিজের পরিসংখ্যান নিয়ে মাথা ঘামাতে চান না অশ্বিন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২১ ১৯:৪২
Share:

রবিচন্দ্রন অশ্বিন। ফাইল ছবি

ভাল মানের প্রতিযোগিতাই তাঁর মধ্যে থেকে সেরাটা বের করে আনে। যে দিন নিজের খিদে শেষ হয়ে গিয়েছে বুঝবেন, সে দিনই খেলা ছেড়ে দেবেন। বিশ্ব টেস্ট ফাইনাল চলার ফাঁকে এমনই জানালেন রবিচন্দ্রন অশ্বিন।

Advertisement

আইসিসি-র ওয়েবসাইটে এক সাক্ষাৎকারে অশ্বিন বলেছেন, “টেস্ট ক্রিকেটের সব থেকে ভাল দিক, সব সময় নিখুঁত হওয়ার দিকে মন দেওয়া যায়। আজ পর্যন্ত ক্রিকেটীয় জীবনে যা-ই অর্জন করেছি, তা এই মানসিকতার কারণেই। কোনও কিছুতে সন্তুষ্ট হইনি। বরাবর উন্নতির চেষ্টা করে গিয়েছি। যে দিন আর নতুন কিছু করতে ভাল লাগবে না বা নতুন কিছু করার মতো ধৈর্য থাকবে না, সে দিন এই খেলাটাও ছেড়ে দেব।”

এই কারণেই নিজের পরিসংখ্যান নিয়ে মাথা ঘামাতে চান না অশ্বিন। টেস্টে ৪০৯ উইকেটের মালিক বলেছেন, “আমি কে সেটা নিয়ে বেশি মাথাই ঘামাই না। ভারতের মতো দেশে আপনি অনেক ভালবাসা পাবেন। কিন্তু আমি নিজেকে একজন সাধারণ ক্রিকেটার মনে করি, যে খেলাটা খেলে শান্তি পায়। এই খেলাটাই আমার জীবন। এখান থেকেই আমার রোজগার। তাই সেখানে সৎ থাকার চেষ্টা করি। লোকে আমাকে নিয়ে কী ভাবল না ভাবল তাতে আমার কিছু যায় আসে না।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন