Cricket

ফাইনালে ৮৮ রান, যুব বিশ্বকাপে নজির গড়লেন যশস্বী

ফাইনালে ৮৮ রান করায় টানা চারটি ম্যাচে পঞ্চাশের বেশি রান করলেন তিনি। টুর্নামেন্টে পাঁচটি হাফ সেঞ্চুরি করে নজিরও গড়েন যশস্বী।

Advertisement

সংবাদ সংস্থা

পচেফস্ট্রুম শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২০ ১৮:৩৩
Share:

যশস্বীর ব্যাট কথা বলল ফাইনালেও। ছবি— বিসিসিআই-এর টুইটার অ্যাকাউন্ট থেকে।

যুব বিশ্বকাপে যশস্বী জয়সওয়ালের দারুণ ফর্ম অব্যাহত থাকল ফাইনালেও। রবিবাসরীয় ফাইনালে বাংলাদেশের বিরুদ্ধে যশস্বী খেললেন প্রয়োজনীয় ইনিংস।

Advertisement

ফাইনালে ৮৮ রান করায় টানা চারটি ম্যাচে পঞ্চাশের বেশি রান করলেন তিনি। টুর্নামেন্টে পাঁচটি হাফ সেঞ্চুরি করে নজিরও গড়েন যশস্বী। তাঁর আগে ব্রেট উইলিয়ামস (১৯৮৮) ও সরফরাজ খান (২০১৬) পাঁচটি অর্ধ শতরান করেছিলেন যুব বিশ্বকাপে।

যশস্বী ছুঁয়ে ফেললেন তাঁদেরও। ভারতের বাঁ হাতি ওপেনার শেষ ছ’টি ইনিংসে করেন ৮৮ (ফাইনাল), অপরাজিত ১০৫, ৬২, অপরাজিত ৫৭, অপরাজিত ২৯ এবং ৫৭। এ বারের যুব বিশ্বকাপে যশস্বী সর্বোচ্চ রানের মালিকও। মোট ৪০০ রান করেন তিনি।

Advertisement

আরও পড়ুন: পঞ্চাশ ছোঁয়া লারার এই ছক্কা নস্ট্যালজিক করবে আপনাকেও

ফাইনালে তাঁর সতীর্থরা যখন নিজেদের প্রয়োগ করতে ব্যর্থ, তখন ভারতের বাঁ হাতি ওপেনার একদিক ধরে রেখে রান করছিলেন। ৪০ ওভারে তিনি আউট হয়ে ফিরে যাওয়ার পরে ভারতের ইনিংস দ্রুত ভেঙে পড়ে। যশস্বীর জন্যই ভারত ১৭৭ রান তুলতে সক্ষম হয় ফাইনালে। যশস্বী রান না পেলে আরও আগে শেষ হয়ে যেত ভারতের ইনিংস।

আরও পড়ুন: ভারতের এই শিক্ষার দরকার ছিল, নিউজিল্যান্ডের কাছে সিরিজ হারের পর তীব্র আক্রমণ শোয়েবের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন