যুবরাজের অবসর নেওয়ার ভাবনা

যুবরাজ শেষ ওয়ান ডে ম্যাচ খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জুনে। তার পর থেকে ভারতীয় দলের দরজা তার জন্য খোলেনি। আপাতত ভারতীয় বোর্ডের অনুমতির জন্য অপেক্ষা করছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ মে ২০১৯ ০৪:৩১
Share:

যুবরাজ সিংহ। ছবি: রয়টার্স।

আন্তর্জাতিক ক্রিকেটে যে তাঁর ফেরা খুবই কঠিন, তা হয়তো বুঝতে পেরেছেন যুবরাজ সিংহ। তাই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথাও ভাবতে শুরু করেছেন ভারতীয় অলরাউন্ডার। তাঁর লক্ষ্য, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে আইসিসি অনুমোদিত বিভিন্ন টি-টোয়েন্টি লিগে খেলা।

Advertisement

যুবরাজ শেষ ওয়ান ডে ম্যাচ খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জুনে। তার পর থেকে ভারতীয় দলের দরজা তার জন্য খোলেনি। আপাতত ভারতীয় বোর্ডের অনুমতির জন্য অপেক্ষা করছেন। বিশ্বের বিভিন্ন টি-টোয়েন্টি লিগে খেলার অনুমতি পেলেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত ঘোষণা করবেন।

এ বিষয়ে ভারতীয় বোর্ডের সঙ্গে যোগাযোগও করেছেন যুবরাজ। রবিবার বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থাকে বলেন, ‘‘আন্তর্জাতিক ও প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ভাবছেন যুবরাজ। বোর্ডের সঙ্গে সরাসরি কথা বলতে চান উনি। বেশ কয়েকটি টি-টোয়েন্টি লিগ থেকে ওঁর কাছে প্রস্তাব এসেছে। যেমন কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগ, আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডসের ইউরো টি-টোয়েন্টি স্ল্যাম থেকেও ওকে প্রস্তাব দেওয়া হয়েছে।’’

Advertisement

কয়েক দিন আগেই ক্যারিবিয়ান টি-টোয়েন্টি লিগের ড্রাফ্টে নিজের নাম যোগ করেন ইরফান পাঠান। কিন্তু তিনি এখনও প্রথম শ্রেণির ক্রিকেট খেলেন জম্মু ও কাশ্মীরের হয়ে। তবুও ভারতীয় বোর্ডের থেকে কোনও অনুমতি নেওয়ার প্রয়োজন মনে করেননি তিনি। বোর্ডের সেই কর্তা বলছিলেন, ‘‘ইরফানকে বলা হয়েছিল ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ড্রাফ্ট থেকে তাঁর নাম প্রত্যাহার করতে। জানি না ও কী করবে। যুবরাজের বিষয়টি আমাদের খতিয়ে দেখতে হবে। ও যা চাইছে, তা নিয়মের মধ্যে পড়ে কি না দেখতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন