Yuvraj Singh

কেন পঞ্চম ছক্কা মারেননি যুবরাজ সিংহ, নিজেই জানালেন সেই কথা

২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁর ছয় ছক্কা এখনও ক্রিকেটপ্রেমীদের মনে টাটকা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২১ ১৬:৩৩
Share:

যুবরাজ সিংহ। ছবি টুইটার

২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁর ছয় ছক্কা এখনও ক্রিকেটপ্রেমীদের মনে টাটকা। রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে নিজের সেই রেকর্ডের কাছাকাছি চলেই এসেছিলেন যুবরাজ সিংহ। কিন্তু টানা চারটি ছয় মারার পর ষষ্ঠ বলে আর চেষ্টা করেননি। ম্যাচের পর জানালেন, খুচরো রান নেওয়ার জন্যেই ছয় মারার চেষ্টা করেননি।

Advertisement

দক্ষিণ আফ্রিকা লেজেন্ডসের বিরুদ্ধে খেলা ছিল ভারত লেজেন্ডসের। ১৮তম ওভারে জ্যান্ডার ডি ব্রুইনকে পরপর চারটি ছয় মারেন তিনি। ২১ বলে অর্ধশতরান পূর্ণ করেন। তাঁর এবং সচিন তেন্ডুলকরের দুরন্ত খেলায় ২০০ পেরোয় ভারতের রান।

রবিবার সংবাদ সংস্থাকে যুবরাজ বলেছেন, “ওই ওভারে একটা বলে রান করতে পারিনি। তাই পঞ্চম বলেও ছয় মারার কথা ভেবেছিলাম। অপেক্ষা করছিলাম কখন ও আমার পছন্দের জায়গায় বল করবে। কিন্তু শেষ মুহূর্তে ভাবনা বদলাই। তখনও দু’ওভার বাকি ছিল। তাই বড় রান তুলতে ওভারের শেষ বলে এক রান নিই। শেষ পর্যন্ত ব্যাট করতে চেয়েছিলাম। সেটা পেরেছি।”

Advertisement

সচিন এবং যুবরাজের ইনিংসের সৌজন্যে ৫৭ রানে জয় পেয়েছে ভারত। দেশের হয়ে ফের খেলতে পেরে খুশি যুবি। বলেছেন, “দেশের হয়ে আবার খেললাম। এতদিন বাদে মাঠে দর্শক ফিরতে দেখে দারুণ লেগেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন