India

Yuvraj Singh: কেন বিসিসিআইকে খোঁচা দিলেন যুবরাজ সিংহ

পরিসংখ্যানের দিকে চোখ রাখলে দেখা যাচ্ছে টেস্ট ক্রিকেটে তেমন সাফল্য পাননি যুবরাজ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২১ ১৫:৩২
Share:

দেশের হয়ে মাত্র ৪০টি টেস্ট খেলছেন যুবরাজ সিংহ। ফাইল চিত্র

২০১২ সালে শেষ বার তিনি টেস্ট খেলেছিলেন। তবে অবসরের পরেও যুবরাজ সিংহের কম টেস্ট ম্যাচ খেলার আক্ষেপ যাচ্ছে না। সেটা টুইটারে তুলেও ধরলেন যুবি। জানিয়ে দিলেন পরের জন্মে দেশের হয়ে খেলার সুযোগ পেলে আরও বেশি টেস্ট খেলতে চান।

Advertisement

কয়েকদিন আগে একটি সংবাদ সংস্থা টুইটারে লিখেছিল, ‘ভারতের কোন প্রাক্তন ক্রিকেটার আরও বেশি টেস্ট খেলতে পারতেন?’ সেই টুইটের জবাবে যুবরাজ খোঁচা দিয়ে লিখেছেন, ‘আশা করি আগামী জীবনে আরও বেশি টেস্ট খেলতে পারব। তখন হয়তো ৭ বছর ধরে আমাকে দ্বাদশ ব্যক্তি হিসেবে থাকতে হবে না।’

তবে পরিসংখ্যানের দিকে চোখ রাখলে দেখা যাচ্ছে টেস্ট ক্রিকেটে তেমন সাফল্য পাননি যুবরাজ। অবশ্য তাঁর ঘনিষ্ঠদের দাবি টেস্ট দলে একাধিক তারকা থাকার জন্য এই বাঁহাতি ব্যাটসম্যানকে পর্যাপ্ত সুযোগ দেওয়া হয়নি। আর তাই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও যুবরাজের এই ব্যাপারে আফসোস রয়েই গিয়েছে। সেটা টুইটারে তুলেও ধরলেন বিশ্বকাপ জয়ী অলরাউন্ডার।

Advertisement

দেশের হয়ে ৩০৪টি একদিনের ম্যাচ ও ৪০টি টি-টোয়েন্টি খেলেছেন। তবে টেস্ট খেলেছেন ৪০টি। করেছেন ১৯০০ রান। সঙ্গে রয়েছে ৩টি শতরান ও ১১টি অর্ধ শতরান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন