আইপিএল ছন্দ ধরে রাখতে চান যুবরাজ

আইপিএল চললেও যুবরাজ সিংহের মাথায় এখন থেকেই ঘুরপাক খাচ্ছে ইংল্যান্ডে ভারতীয় দলের জার্সি গায়ে তাঁর মাঠে নামার পরিকল্পনা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১১ মে ২০১৭ ০৪:২৫
Share:

ভক্ত: একটি শিশুকেন্দ্রে খুদে ভক্তের সঙ্গে যুবরাজ সিংহ। ছবি: টুইটার

আইপিএল চললেও যুবরাজ সিংহের মাথায় এখন থেকেই ঘুরপাক খাচ্ছে ইংল্যান্ডে ভারতীয় দলের জার্সি গায়ে তাঁর মাঠে নামার পরিকল্পনা।

Advertisement

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতীয় দলের সাফল্যে উল্লেখযোগ্য অবদান রাখতে চান যুবরাজ সিংহ। যিনি বলছেন, এই টুর্নামেন্ট তাঁদের কাছে একটা বড় চ্যালেঞ্জ হয়ে উঠতে চলেছে।

ভারতীয় দলে ফিরে খুশি যুবরাজ আইসিসি-র ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে বলেন, ‘‘চ্যাম্পিয়ন্স ট্রফির দলে ফিরতে পেরে খুবই ভাল লাগছে। এই টুর্নামেন্টে আমি উল্লেখযোগ্য অবদান রাখতে চাই।’’ ১ থেকে ১৮ জুনের এই আইসিসি টুর্নামেন্ট নিয়ে ভারতীয় দলের এই অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটসম্যান বলেন, ‘‘আমাদের কাছে এটা একটা বড় চ্যালেঞ্জ হতে চলেছে। কারণ, যে দলগুলো ওখানে খেলতে যাবে, তাদের প্রত্যেকেরই উদ্দেশ্য ১৮ জুন ওভালে চ্যাম্পিয়নের খেতাব হাতে তোলা।’’

Advertisement

এগারো বছর আগে ভারতে শেষ চ্যাম্পিয়ন্স ট্রফি খেলেন যুবরাজ। তার পর আরও দু’বার এই টুর্নামেন্ট হলেও তাতে খেলা হয়ে ওঠেনি ক্যানসারজয়ী এই ক্রিকেট তারকার। এ বারের চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের গ্রুপে রয়েছে পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা। গ্রুপ যে মোটেই সহজ হবে না, তা জানিয়ে যুবি বলেন, ‘‘শক্ত গ্রুপে আছি আমরা। কিন্তু আমরা ঘরোয়া মরশুমে যথেষ্ট সফল হওয়ার পর ওখানে খেলতে যাচ্ছি। সাফল্যের সেই ছন্দটা ওখানেও ধরে রাখার চেষ্টা থাকবে আমাদের। অস্ট্রেলিয়ার পর আমরাও পরপর এই খেতাব জয়ের উদ্দেশ্য নিয়েই যাব।’’

ইংল্যান্ডকে ঘরের মাঠের মতোই মনে হয় বলে জানান দেশের হয়ে প্রায় তিনশো ম্যাচ খেলা ক্রিকেটার। বলেন, ‘‘ইংল্যান্ডে যখনই খেলতে গিয়েছি, তখনই প্রচুর সমর্থন পেয়েছি। তাই আমাদের কাছে ইংল্যান্ডের মাঠও ঘরের মাঠের মতোই। ওখানেও প্রচুর সমর্থক পাই আমরা গ্যালারিতে।’’

চার বছর আগের চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত যে দল পাঠিয়েছিল, সেই দলের আটজন এ বারও এই টুর্নামেন্টে যাচ্ছে। বিরাট কোহালি এ বারই প্রথম আইসিসি-র কোনও বড় টুর্নামেন্টে দলকে নেতৃত্ব দেবেন। তিনি ছাড়া আর অশ্বিন, শিখর ধবন, মহেন্দ্র সিংহ ধোনি, রবীন্দ্র জাডেজা, রোহিত শর্মা ও উমেশ যাদব গতবারের চ্যাম্পিয়ন্স ট্রফির দলেও ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন