চহালই প্রেরণা! বলে দিচ্ছেন বর্ষসেরা মন্ধানা

তার আগে অবশ্য যুজবেন্দ্র চহালের মুখোমুখি হতে হল মন্ধানাকে। চহালের প্রথম প্রশ্নই ছিল, আপনি এত ভাল ব্যাটিং করেন কী ভাবে? আপনি কি আমার ব্যাটিং দেখে প্রেরণা পেয়েছেন?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০১৯ ০২:৫৪
Share:

—ফাইল চিত্র।

চহাল টিভি-তে আগে এসেছিলেন ওয়ান ডে ক্রিকেটে বিশ্বের এক নম্বর পুরুষ ব্যাটসম্যান। এ বার এলেন মেয়েদের এক নম্বর ব্যাটসম্যান। স্মৃতি মন্ধানা। আগের ম্যাচে ভারতীয় মেয়েদের মধ্যে টি-টোয়েন্টিতে দ্রুততম হাফসেঞ্চুরি করেও তিনি দলকে জেতাতে পারেননি। মেয়েরাও তিন ম্যাচের সিরিজে পিছিয়ে ০-১। শুক্রবার মন্ধানাদেরও সিরিজ রক্ষার লড়াই।

Advertisement

তার আগে অবশ্য যুজবেন্দ্র চহালের মুখোমুখি হতে হল মন্ধানাকে। চহালের প্রথম প্রশ্নই ছিল, আপনি এত ভাল ব্যাটিং করেন কী ভাবে? আপনি কি আমার ব্যাটিং দেখে প্রেরণা পেয়েছেন? হাসতে হাসতে মন্ধানার জবাব, ‘‘অবশ্যই। নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ ওয়ান ডে-তে যে রকম ব্যাট করলেন (অপরাজিত ১৮, চহালই ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে সেই ম্যাচে সর্বোচ্চ রান করেছিলেন), তা দেখে মনে হয়েছিল, আমাকেও নিজের ব্যাটিং উন্নত করতে হবে। আপনিই তো প্রেরণা!’’

কোহালির মতো আইসিসি-র বর্ষসেরা ক্রিকেটার হয়েছেন মন্ধানাও। কোহালির মতো তিনিও ১৮ নম্বর জার্সি পরে খেলেন। এই নম্বর কেন বাছলেন? মন্ধানার জবাব, ‘‘আমার পছন্দ ছিল সাত নম্বর জার্সি। কারণ স্কুলে আমার রোল নম্বর ছিল সাত। কিন্তু ওই নম্বরের জার্সি কেউ আগে নিয়ে নিয়েছিল। তখন আমাদের ম্যানেজার বলেন, ‘তুই ১৮ নম্বর পরে খেল। তোর জন্মদিনও

Advertisement

১৮ জুলাই। পরে জানতে পারি, বিরাট ভাইও ১৮ নম্বর জার্সি পরে খেলে।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন