Bangladesh

Bangladesh Cricket: বাংলাদেশ-জিম্বাবোয়ে টেস্টে ব্রেক ডান্স ঘিরে তীব্র বিতর্ক, দুই ক্রিকেটারের জরিমানা

সদ্য সমাপ্ত টেস্টের দ্বিতীয় দিন ঝামেলায় জড়িয়ে পড়েন তাসকিন আহমেদ ও ব্লেসিন মুজারাবানি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২১ ২০:২৯
Share:

তাসকিন আহমেদ ও ব্লেসিন মুজারাবানির মধ্যে ঝামেলার সেই মুহূর্ত। ফাইল চিত্র

বাংলাদেশ-জিম্বাবোয়ে টেস্টে ব্রেক ডান্স ঘিরে তুমুল বিতর্ক। সেখান থেকে দুই ক্রিকেটারের আর্থিক জরিমানা।

Advertisement

সদ্য সমাপ্ত টেস্টের দ্বিতীয় দিন ঝামেলায় জড়িয়ে পড়েন তাসকিন আহমেদব্লেসিন মুজারাবানি। বাংলাদেশের ইনিংসের তখন ৮৫তম ওভার চলছে। ব্যাট করছিলেন তাসকিন। মুজারাবানির হাতে ছিল বল। তাঁর শর্ট বল সামলে অস্বাভাবিক অঙ্গভঙ্গি করেন তাসকিন। সেটা ছিল অনেকটা ব্রেক ডান্সের মতো। সেটা ভাল ভাবে নেননি মুজারাবানি। এগিয়ে এসে মাথা ঠেকিয়ে দেন তাসকিনের হেলমেটে। দু’ জনের মধ্যে কথা কাটাকাটি হয়।

এরপর টেস্টের শেষ দিনেও দুজনের ঝামেলা লেগেই ছিল। এ বার মুজারাবানির হাতে ছিল ব্যাট। বাংলাদেশের জোরে বোলার তাঁর দিকে বল হাতে এগিয়ে এলে তাসকিনের উদ্দেশে একই ভাবে অস্বাভাবিক অঙ্গভঙ্গি করেন মুজারাবানি। তাসকিনও চুপ করে থাকার পাত্র নন। তিনিও রান আপ নেওয়ার আগে বিপক্ষের ক্রিকেটারের দিকে অঙ্গভঙ্গি করে বসেন।

Advertisement

দুজনের এমন কাণ্ড দেখে ধারাভাষ্যকাররা তো হেসে লুটোপুটি খেয়েছেন। তবে আইসিসি এই ব্যাপারটা মোটেও ভাল ভাবে নেয়নি। দুজনেরই আর্থিক জরিমানা হল। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার ২.১.১২ ধারায় এই দুই ক্রিকেটারের আর্থিক জরিমানা করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement