বেলের দায়বদ্ধতা নিয়ে ফের কটাক্ষ গুরু জ়িদানের

সাংবাদিক সম্মেলনেই জ়িদানকে বেল প্রসঙ্গে প্রশ্ন করা হয়। তাঁকে একটা ছবি তুলে ধরে দেখানো হয় যে আউডি কাপ চলাকালীন বেল ব্যস্ত ছিলেন গল‌্ফ খেলতে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ অগস্ট ২০১৯ ০৪:৩০
Share:

বিতর্কে: বেলকে নিয়ে অস্বস্তি বাড়ছে জ়িদানের। ফাইল চিত্র

রিয়াল মাদ্রিদ যখন জার্মানির মিউনিখে আউডি কাপ খেলছে, তখন গ্যারেথ বেল মাদ্রিদে মেতে ছিলেন গল‌্ফে। যা নিয়ে এ বার নতুন বিতর্ক সৃষ্টি হল।

Advertisement

বুধবার আউডি কাপের শেষ খেলায় রিয়াল ৫-৩ গোলে হারায় ফেনারবাচেকে। এই প্রাক্-মরসুম প্রস্তুতি টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে টটেনহ্যাম হটস্পার। ফাইনালে বায়ার্ন মিউনিখকে টাইব্রেকারে ৬-৫ গোলে হারিয়ে। নির্ধারিত সময় খেলার ফল ছিল ২-২। টটেনহ্যামের এরিক লামেলা (১৯ মিনিট) ও ক্রিশ্চিয়ান এরিকেসন (৫৯ মিনিট) গোল করেন। বায়ার্নের ইয়ান-ফিয়েটে (৬১ মিনিট) এবং আলফোন্সো ডেভিস (৮১ মিনিট) গোল শোধ করেন। আউডি কাপ ফাইনালের আগে রিয়াল ৫-৩ গোলে হারিয়েছিল তুরস্কের ক্লাবকে। রিয়ালের ফরাসি স্ট্রাইকার করিম বেঞ্জেমা হ্যাটট্রিক করেন।

রিয়ালের ম্যাচের পরেই জ়িদান সাংবাদিক সম্মেলন করতে আসেন। এবং প্রাক্‌-মরসুম বেশ কয়েকটি ম্যাচ হারলেও (তার মধ্যে রয়েছে আতলেতিকো দে মাদ্রিদের কাছে সাত গোল হজম করা) সেখানে তিনি দলের প্রস্তুতি নিয়ে সন্তোয প্রকাশ করেন। সাংবাদিক সম্মেলনেই জ়িদানকে বেল প্রসঙ্গে প্রশ্ন করা হয়। তাঁকে একটা ছবি তুলে ধরে দেখানো হয় যে আউডি কাপ চলাকালীন বেল ব্যস্ত ছিলেন গল‌্ফ খেলতে। তাতে রিয়াল ম্যানেজারের সংক্ষিপ্ত প্রতিক্রিয়া, ‘‘আমরা আশা করেছিলাম ও মাদ্রিদে অনুশীলন করবে। তবে এই মুহূর্তে এখানে যারা আছে তাদের নিয়েই ভাবতে পছন্দ করছি আমি।’’

Advertisement

স্পেনের সংবাদমাধ্যমের খবর হচ্ছে, পরের মরসুমে কোন ক্লাবে খেলবেন তা চূড়ান্ত করতেই ওয়েলসের তারকা ফুটবলার মাদ্রিদে থেকে গিয়েছেন। যে কারণে আউডি কাপে খেলতে যাননি। মাঝখানে শোনা গিয়েছিল, তিন বছরের চুক্তিতে তিনি চিনের সুপার লিগের এক নামী ক্লাবে সই করবেন। কিন্তু পরে রিয়াল মাদ্রিদ নাকি বেঁকে বসে। আসলে মার্কো আসেনসিয়ো চোট পেয়ে কাযর্ত আসন্ন মরসুম থেকেই ছিটকে যাওয়ায় রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেস নাকি এখন আর চান না বেলকে চিনের ক্লাবে খেলতে ছেড়ে দিতে। কিন্তু জ়িদান যে তাঁকে পছন্দ করেন না, তা দিনের আলোর মতো পরিষ্কার। তাই বেল নিজে না চাইলেও অস্বস্তিকর পরিস্থিতির জন্য তিনি প্রিমিয়ার লিগের কোনও ক্লাবেও ফিরতে পারেন বলে শোনা যাচ্ছে। জ়িদান প্রকাশ্যেই বুঝিয়ে দিয়েছেন যে তিনি চান, বেল ক্লাব ছেড়ে অন্য কোথাও চলে যান।

বুধবার সাংবাদিক সম্মেলনে রিয়াল-গুরুকে আরও প্রশ্ন করা হয় যে বেল ফুটবল না খেলে গল‌্ফ নিয়ে মেতে থাকায় তিনি অসন্তুষ্ট হয়েছেন কি না। তাতে জ়িদানের জবাব, ‘‘আমি কখনওই কাউকে কোনও কিছু করতে আটাকাব না। আমি চাই ও নিজেই নিজের দায়বদ্ধতার বিষয়টি খেয়াল রাখুক। মাদ্রিদে ও কী করেছে না করছে সেটা পরে দেখা যাবে। আর কারও ব্যক্তিগত জীবনে নাক গলানোটা আমার কাজ নয়। তবু আমি বিশ্বাস করি যে যাই করুক না কেন বেল নিশ্চয়ই মাদ্রিদে অনুশীলনও করেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন