গোয়ায় পৌঁছে র‌্যান্টিদের বিশ্রামে পাঠালেন কোচ

মারগাওতে পৌঁছে পুরো টিমকে বিশ্রামে পাঠিয়ে দিলেন আর্মান্দো কোলাসো! যে টিমের কাছে হেরে ফেড কাপ থেকে ছিটকে গিয়েছিল ইস্টবেঙ্গল, সেই স্পোর্টিং ক্লুবের বিরুদ্ধে নামার আটচল্লিশ ঘণ্টা আগে। কিন্তু কোলবার টিম হোটেলে দল পৌঁছনোর পর কোচের সঙ্গে আর র্যান্টি, লোবো, বার্তোসদের দেখা হয়নি। কেউ জানেন না কোচ কোথায়! হোটেলে না, পঁয়ত্রিশ কিলোমিটার দূরে নিজের বাড়ি আগাসাইনে?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০১৫ ০৩:১৫
Share:

মারগাওতে পৌঁছে পুরো টিমকে বিশ্রামে পাঠিয়ে দিলেন আর্মান্দো কোলাসো! যে টিমের কাছে হেরে ফেড কাপ থেকে ছিটকে গিয়েছিল ইস্টবেঙ্গল, সেই স্পোর্টিং ক্লুবের বিরুদ্ধে নামার আটচল্লিশ ঘণ্টা আগে। কিন্তু কোলবার টিম হোটেলে দল পৌঁছনোর পর কোচের সঙ্গে আর র‌্যান্টি, লোবো, বার্তোসদের দেখা হয়নি। কেউ জানেন না কোচ কোথায়! হোটেলে না, পঁয়ত্রিশ কিলোমিটার দূরে নিজের বাড়ি আগাসাইনে?

Advertisement

দশ দিন আগের হারের বদলা নেওয়ার সুযোগ। অথচ সেই ম্যাচে নেই ডুডু, খাবরা, গুরবিন্দর, ডিকা। ফলে এমনিতেই সমস্যায় ইস্টবেঙ্গল। কোচ অবশ্য যাওয়ার আগেই বলে গিয়েছেন, এক পয়েন্ট পেলেও অখুশি হবেন না। টিম হোটেলের খবর, আজ শনিবার সকালে অনুশীলনে চূড়ান্ত দল করবেন লাল-হলুদের গোয়ান কোচ। র‌্যান্টির সঙ্গে জোয়াকিম আব্রাঞ্চেজকে সামনে রেখে টিম সাজানোর ভাবনা ঘুরছে আর্মান্দোর মাথায়। তুলুঙ্গা, বলজিৎ আসতে পারেন প্রথম দলে। মিডিয়া-কাণ্ডের পর আর্মান্দো কারও সঙ্গে কথা বলছেন না। যা বলার বলছেন ম্যানেজার। শুক্রবার দুপুরে গোয়া পৌঁছে রাতে টিম ম্যানেজার অ্যালভিটো ডি’কুনহা বলছিলেন, “যে করেই হোক এই ম্যাচটা থেকে পয়েন্ট পেতে হবে। হারা চলবে না। টুর্নামেন্টের শুরুটা ভাল করতে পারলে ফুটবলারদের মনোবল এমনিতেই বেড়ে যাবে।”

এ দিন অবশ্য গোয়ায় সব ফুটবলারদের ছুটি দিয়েছিলেন আর্মান্দো। শনিবার সকালে প্র‌্যাকটিস। টিমের সঙ্গে যেতে না পারলেও অধিনায়ক হরমনজ্যোৎ সিংহ খাবরা বললেন, “ফেড কাপ আর আই লিগ দু’টো একেবারেই আলাদা টুর্নামেন্ট। আমাদের একটা সুবিধা হল, ফেড কাপের আগে আইএসএলের জন্য বেশ কিছু ফুটবলারের চোট-আঘাত ছিল। তারা সবাই এখন সুস্থ। ডুডু, ডিকা প্রথম ম্যাচ খেলতে না পারলেও পরের ম্যাচে খেলবে।”

Advertisement

কিন্তু স্পোর্টিং ম্যাচে ডুডু না থাকায় কি বাড়তি চাপে ইস্টবেঙ্গল? খাতায় কলমে লাল-হলুদ ব্রিগেড দেশের অন্যতম সেরা দল। র‌্যান্টি মার্টিন্স, লিও বার্তোস থেকে শুরু করে আইএসএলের অন্যতম সেরা ডিফেন্ডার অর্ণব মণ্ডল, মিডিও মেহতাব কে নেই তালিকায়। সমস্যা শুধু আত্মবিশ্বাসে। এক বার জয়ের সরণি ধরে নিতে পারলে মনে হয় না আর পিছনে তাকাতে হবে! কলকাতা ছাড়ার আগে কোচ আর্মান্দো বোধহয় সে জন্যই বলে গিয়েছিলেন, “একটা ম্যাচ জিততে দিন। দেখবেন, টিমের পুরো চেহারাটা বদলে গিয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন