টুইট-গুগলিতে বোল্ড ওয়ার্ন

শ্রীনি-ধোনি-আইপিএল বিতর্কের সঙ্গে এ বার জড়িয়ে গেল শেন ওয়ার্নের টুইট বিতর্কও। কিছু দিন আগেই তাঁর এক সময়ের প্রেমিকা লিজ হার্লি আর কোটিপতি ফটোগ্রাফার ডেভিড ইয়ারোর চুম্বনরত ছবি প্রকাশ্যে আসায় তোলপাড় পড়ে গিয়েছিল। এ বার টুইটারে নতুন বিতর্কে জড়িয়ে পড়লেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি স্পিনার। ঘটনাটা কী? শনিবার ওয়ার্নের টুইটার হ্যান্ডলের ছবি দিয়ে একটি টুইট পোস্ট হয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩১ মার্চ ২০১৪ ০৩:২৮
Share:

টুইট বিতর্ক নয়। বাইক-আড্ডায় ওয়ার্ন-ধোনি। রবিবার ম্যাচ শেষে মিরপুরে। ছবি: দেবাশিস সেন।

শ্রীনি-ধোনি-আইপিএল বিতর্কের সঙ্গে এ বার জড়িয়ে গেল শেন ওয়ার্নের টুইট বিতর্কও।

Advertisement

কিছু দিন আগেই তাঁর এক সময়ের প্রেমিকা লিজ হার্লি আর কোটিপতি ফটোগ্রাফার ডেভিড ইয়ারোর চুম্বনরত ছবি প্রকাশ্যে আসায় তোলপাড় পড়ে গিয়েছিল। এ বার টুইটারে নতুন বিতর্কে জড়িয়ে পড়লেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি স্পিনার।

ঘটনাটা কী?

Advertisement

শনিবার ওয়ার্নের টুইটার হ্যান্ডলের ছবি দিয়ে একটি টুইট পোস্ট হয়। যাতে লেখা ছিল, “১৭ বছরের আমেরকে (মহম্মদ) যদি পাঁচ বছর নির্বাসিত করা যেতে পারে তা হলে ধোনি, রায়না-সহ আরও ছ’জনকে কেন নয়?” গড়াপেটার দায়ে শাস্তি পাওয়া পাকিস্তানি বোলার মহম্মদ আমেরের সঙ্গে মহেন্দ্র সিংহ ধোনি, সুরেশ রায়নাদের জড়িয়ে বিস্ফোরক এই টুইট ছড়াতেই সোরগোল পড়ে যায়। বিতর্কের ঝড় বয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। একে তো গত এক সপ্তাহ ধরে চলা সুপ্রিম কোর্টের মামলা, তার উপর ওয়ার্নের নামে এই টুইট। বিতর্কের আগুন থেকে বিস্ফোরণ ঘটতে সময় লাগেনি।

রসিকতা। ধারাভাষ্যর দেওয়ার ফাঁকে শোয়েব-ওয়ার্ন। ছবি: টুইটার।

তড়িঘড়ি ওয়ার্ন অবশ্য পাল্টা টুইট করে জানান, তাঁর নাম এবং টুইটার হ্যান্ডল নকল করে কেউ ওই টুইটটা পোস্ট করেছেন। ক্ষুব্ধ ওয়ার্ন সরাসরি সেই ব্যক্তিকে হাজতে পাঠানোর হুমকি দিয়ে টুইটারে লেখেন, “যে আমার টুইট হ্যান্ডলের ফোটোশপ করে নকল টুইট পোস্ট করেছে, যা আমি পাঠাইনি, তাকে বলছি, পুরো ব্যাপারটা আমি পুলিশকে জানিয়েছি। আরও বলছি, ওই টুইটটা যদি কেউ রিটুইট করে, তা হলে সে-ও ঝামেলায় পড়বে।”

ক’দিন আগে একটি সংস্থার হয়ে বিজ্ঞাপনের প্রচারে ওয়ার্নকে একাধিক চ্যালেঞ্জের মুখে পড়তে হয়েছিল। যার মধ্যে ৫০ রাউন্ড পেইন্টবলের আঘাত সহ্য করতে হয়েছিল। ওয়ার্ন তাঁর চোট পাওয়া শরীরের ছবি টুইটও করেছিলেন। পাশাপাশি অস্ট্রেলিয়ার রাক্ষুসে মাকড়শার মুখোমুখি হওয়ার চ্যালেঞ্জও সামলাতে হয়েছে কিংবদন্তি অজি বোলারকে। তবে সোনালি চুলের এক তরুণী কিক বক্সারের পাঞ্চ সামলানোর চ্যালেঞ্জটাই বোধহয় ওয়ার্নের কাছে সবচেয়ে কঠিন ছিল। শেষ পর্যন্ত বক্সিং রিংয়ে ওয়ার্নকে সুন্দরী বক্সারের কিক-এ ছিটকে পড়তেও দেখা যায়।

কে জানত বিজ্ঞাপনের প্রচারের সেই ‘নক আউট’-এর পরই টুইট বোমায় বিধ্বস্ত হবেন প্রাক্তন অজি ক্রিকেটার! কী ভাবে এই ধাক্কা তিনি সামলান, সেটাই এ বার দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন