দেশের জার্সিতে এখন ত্রিনিদাদের কাছেও আটকে যাচ্ছেন মেসি

বিশ্বকাপে গোল নেই গোল মেশিনের! তাই এ বার ব্রাজিলে গোলের খিদে নিয়ে নামবেন লিওনেল মেসি। বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর বিরুদ্ধে ৩-০ জয়েও গোল পেলেন না আর্জেন্তিনার গোল মেশিন। সেই ২০০৬-এ আর্জেন্তিনার জার্সি গায়ে তাঁর শেষ বিশ্বকাপ গোল। গত বার দলের বেশির ভাগ গোলেই তাঁর অবদান থাকলেও মেসি নিজে একটাও গোল করতে পারেননি। বুধবারও ফ্রি কিক থেকে একটা গোল করার সুযোগ পেয়েছিলেন। কিন্তু তাঁর শট সোজা পোস্টে গিয়ে লাগে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ জুন ২০১৪ ০৩:২৭
Share:

বিশ্বকাপে গোল নেই গোল মেশিনের! তাই এ বার ব্রাজিলে গোলের খিদে নিয়ে নামবেন লিওনেল মেসি।

Advertisement

বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর বিরুদ্ধে ৩-০ জয়েও গোল পেলেন না আর্জেন্তিনার গোল মেশিন। সেই ২০০৬-এ আর্জেন্তিনার জার্সি গায়ে তাঁর শেষ বিশ্বকাপ গোল। গত বার দলের বেশির ভাগ গোলেই তাঁর অবদান থাকলেও মেসি নিজে একটাও গোল করতে পারেননি। বুধবারও ফ্রি কিক থেকে একটা গোল করার সুযোগ পেয়েছিলেন। কিন্তু তাঁর শট সোজা পোস্টে গিয়ে লাগে।

ম্যাচের পর মেসি স্প্যানিশ সংবাদপত্র ‘মুন্দো দিপোর্তিভো’-কে বলেন, “দলের সবাই আমরা একে অন্যকে খুব ভাল করে জানি। এখন শান্তি বজায় রেখে বিশ্বকাপের দিকে এগিয়ে যাওয়াই কাজ আমাদের।” তার আগে অবশ্য শনিবার শেষ প্রস্তুতি ম্যাচে নামছেন মেসিরা। স্লোভেনিয়ার বিরুদ্ধে, লা প্লাতায়।

Advertisement

ব্যক্তিগত লক্ষ্য নিয়ে মেসি বলেন, “গোল করার মতো গোল করিয়েও একই অনুভূতি হয়। তবে বিশ্বকাপে গোল পাওয়ার মজাই আলাদা। এ বার বিশ্বকাপে সেই স্বাদ পেতে চাই।” সে জন্য অবশ্য মাঠে স্বার্থপর হয়ে উঠতে চান না তিনি। বরং বেশির ভাগ সময়েই তাঁর মুখে দলের কথা। নিজের চোট-আঘাত নিয়েও বেশি ভাবছেন না মেসি। বুধবার ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর ফুটবলাররা বারবার ফাউল করেন তাঁকে। এমনই এক ফাউলের পর পাওয়া ফ্রি কিক থেকে প্রায় গোল দিয়েই ফেলেছিলেন মেসি। কিন্তু তা পোস্টে লেগে ফিরে আসে। সেই ফিরতি বলেই অবশ্য মিডফিল্ডার জেভিয়ার মাসচেরানো আর্জেন্তিনার হয়ে দ্বিতীয় গোলটি করেন। আহত গঞ্জালো ইগুয়াইনের পরিবর্তে নামা রডরিগো পালাসিওর হেড থেকে আসে প্রথম গোলটি। ৬৪ মিনিটে ম্যাক্সি রডরিগেজ শেষ গোলটি দেন।

বিশ্বকাপ ঘণ্টা বাজার কয়েক দিন আগেই আবার আর্জেন্তিনাকে ‘ফেভারিট’ তকমা দিলেন মারাদোনা। মেসির দেশের সর্বকালের সেরা ফুটবলার জানিয়ে দিলেন যে এই প্রজন্মের ক্ষমতা আছে তৃতীয় বিশ্বকাপ জেতার। বলেন, “এই বছর স্বপ্ন সত্যি হতে পারে। বিশ্বকাপ জিততে পারে আর্জেন্তিনা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন