প্রতিদ্বন্দ্বীকে ছুঁয়ে হ্যাটট্রিকে ইতিহাস মেসির

ঘরের মাঠ ন্যু কাম্প স্টেডিয়ামে মালাগার বিরুদ্ধে ০-১ হারতে হয়েছিল। কিন্তু মেসি-সুয়ারেজ জুটি একসঙ্গে জ্বলে উঠলে সব আশঙ্কা, অঘটনই যে দূরে সরে যায়, তা ফের প্রমাণিত হল রায়ো ভায়েকানোর বিরুদ্ধে। কাতালানদের ঘরের মাঠে সুয়ারেজ করলেন জোড়া গোল। ক্লাব দলের হয়ে শেষ চার ম্যাচে তিন ভিন্ন টুর্নামেন্টে গোল করে লুই এনরিকের টিমে নিজের অপরিহার্যতা ক্রমে বোঝাচ্ছেন উরুগুয়ের এই তারকা ফুটবলার।

Advertisement

সংবাদ সংস্থা

বার্সেলোনা শেষ আপডেট: ০৯ মার্চ ২০১৫ ০৩:০৫
Share:

ঘরের মাঠ ন্যু কাম্প স্টেডিয়ামে মালাগার বিরুদ্ধে ০-১ হারতে হয়েছিল। কিন্তু মেসি-সুয়ারেজ জুটি একসঙ্গে জ্বলে উঠলে সব আশঙ্কা, অঘটনই যে দূরে সরে যায়, তা ফের প্রমাণিত হল রায়ো ভায়েকানোর বিরুদ্ধে। কাতালানদের ঘরের মাঠে সুয়ারেজ করলেন জোড়া গোল। ক্লাব দলের হয়ে শেষ চার ম্যাচে তিন ভিন্ন টুর্নামেন্টে গোল করে লুই এনরিকের টিমে নিজের অপরিহার্যতা ক্রমে বোঝাচ্ছেন উরুগুয়ের এই তারকা ফুটবলার। আর মেসি মাঠ ছাড়লেন হ্যাটট্রিক করে। লা লিগায় তাঁর ঐতিহাসিক ২৪তম হ্যাটট্রিক আর বার্সেলোনার জার্সি গায়ে তাঁর ফুটবল কেরিয়ারের ৩২তম হ্যাটট্রিকযে রেকর্ড আর কারও নেই। যার সুবাদে বার্সেলোনার আর্জেন্তাইন মহাতারকা পিছনে ফেলে দিলেন অ্যাথলেটিক বিলবাওয়ের কিংবদন্তি টেলমো জারার হ্যাটট্রিকের তালিকাকেও। একই সঙ্গে এ বারের লা লিগায় ছুঁয়ে ফেললেন তাঁর প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর গোলসংখ্যাকেও (৩০)।

Advertisement

তার চেয়েও মজার তথ্য, মেসি, সুয়ারেজের দাপটে ভায়েকানোকে ৬-১ হারানোই শুধু নয়, লা লিগাতেও এই জয়ের ফলে লিগ টেবলের শীর্ষে চলে গেল বার্সা। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের চেয়ে বার্সা এখন এগিয়ে এক পয়েন্টে। ২৬ ম্যাচের পর সুয়ারেজদের পয়েন্ট ৬২। সেখানে সমসংখ্যক ম্যাচের পর ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর রিয়ালের পয়েন্ট ৬১। বার্সার বড় ব্যবধানে জয়ের দিনেই টেলমো জারার স্মৃতি বিজড়িত ক্লাব অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে ০-১ হেরে এ দিনই লা লিগার দ্বিতীয় স্থানে চলে গিয়েছে কার্লো আন্সেলোত্তির দল। বিলবাওয়ের হয়ে জয়ের একমাত্র গোলটি করেছেন অরিৎজ আদুরিজ। ফলে দু’সপ্তাহ পরেই লা লিগায় জমজমাট এল ক্লাসিকো হতে চলেছে বলে ইতিমধ্যেই প্রহর গুনতে শুরু করেছে স্পেনের ফুটবলমহল। ভায়েকানোর বিরুদ্ধে বার্সেলোনার আর এক গোলদাতা জেরার পিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন