ব্র্যাভোদের নিয়ে বিতর্ক চলছেই

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ যুদ্ধ শুরুর কয়েক ঘণ্টা আগে প্রশ্ন উঠে গিয়েছিল সিরিজের ভবিষ্যত্‌ নিয়েই। যখন ক্যারিবিয়ান টিম জানিয়ে দিয়েছিল, তারা হরতালে চলে যাবে। সিরিজ খেলতে নামবেই না। ম্যাচের আগের দিন প্র্যাকটিস বা মিডিয়া সেশনেও আসেনি ওয়েস্ট ইন্ডিজ।

Advertisement

সংবাদ সংস্থা

কোচি শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০১৪ ০২:৪৭
Share:

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ যুদ্ধ শুরুর কয়েক ঘণ্টা আগে প্রশ্ন উঠে গিয়েছিল সিরিজের ভবিষ্যত্‌ নিয়েই। যখন ক্যারিবিয়ান টিম জানিয়ে দিয়েছিল, তারা হরতালে চলে যাবে। সিরিজ খেলতে নামবেই না। ম্যাচের আগের দিন প্র্যাকটিস বা মিডিয়া সেশনেও আসেনি ওয়েস্ট ইন্ডিজ। ঘণ্টাকয়েক তুমুল নাটক চলার পর অবশ্য প্লেয়াররা হরতালের হুমকি ফিরিয়ে নেন। টস করতে নামেন অধিনায়ক ডোয়েন ব্র্যাভো।

Advertisement

নাটকের কেন্দ্রে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে দেশের প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের একটি চুক্তি। যার বিষয়বস্তু, ক্রিকেটারদের আর্থিক চুক্তি। ক্যারিবিয়ান প্লেয়ারদের মতে যে চুক্তি অন্যায্য। শেষমেশ প্লেয়াররা খেলতে নামলেও বিতর্ক এখনও মেটেনি। তার প্রধান সূচক ক্যারিবিয়ান অধিনায়ক এবং প্লেয়ারদের মুখপাত্র ব্র্যাভোর পাঠানো একটি চিঠি। বুধবার সকালে পাঠানো এই চিঠির সারমর্ম, প্লেয়ার্স সংস্থার প্রেসিডেন্ট সিইও ওয়েভেল হাইন্ডস-সহ স্বার্থ-সংঘাতে প্রভাবিত বাকি কর্তাদের অবিলম্বে পদত্যাগ করতে হবে। চিঠিতে আরও রয়েছে, ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের সঙ্গে প্লেয়ার্স সংস্থার নতুন চুক্তি সই করার আগে হাইন্ডস প্লেয়ারদের মতামতই নেননি। ক্রিকেটারদের বক্তব্য, নতুন চুক্তিতে তাঁদের উপার্জন অনেকটা কমে যাবে। জানানো হয়েছে, বুধবার প্রথম ম্যাচ খেলতে নামলেও বাকি ম্যাচ খেলবে কি না, এখনও ঠিক করেনি টিম।

ওয়েস্ট ইন্ডিজ বোর্ড কর্তারা সারা রাত প্লেয়ারদের সঙ্গে আলোচনা করে বুধবার তাঁদের খেলতে রাজি করান। অবশ্য টিম সূত্রের খবর, তাতে প্লেয়ারদের অবস্থান আরও অনড় হয়ে যায়। প্লেয়ারদের মূল সমস্যা হাইন্ডস-কে নিয়ে। তাঁদের মতে, প্লেয়ারদের দিকটা ঠিকঠাক তুলে ধরতে পারছেন না প্রাক্তন ক্যারিবিয়ান ওপেনার। যা পরিস্থিতি, গোটা প্লেয়ার্স সংস্থাই এখন অস্তিত্ব-সঙ্কটে। সদ্য শুরু সিরিজের ভবিষ্যতও ধোঁয়াশায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন