রাজ্য অ্যাথলেটিক্সে এ বার ডোপ টেস্ট

গ্লাসগোয় কমনওয়েলথ গেমস থেকে ফেরার পর বাংলার তারকা অ্যাথলিট আশা রায়ের রাজ্য মিটে নামার সম্ভাবনা কম। নিজের প্রধান ইভেন্ট হেপ্টাথলনে না নামলেও হার্ডলসে নামতে পারেন সুস্মিতা সিংহ রায়। তবে রাজ্যের বাকি প্রায় সব নামী অ্যাথলিট নামবেন রাজ্য মিটে। ৩১ জুলাই থেকে ৩ অগস্ট যুবভারতীতে হবে এ বারের রাজ্য অ্যাথলেটিক্স মিট।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০১৪ ০২:৪৯
Share:

গ্লাসগোয় কমনওয়েলথ গেমস থেকে ফেরার পর বাংলার তারকা অ্যাথলিট আশা রায়ের রাজ্য মিটে নামার সম্ভাবনা কম। নিজের প্রধান ইভেন্ট হেপ্টাথলনে না নামলেও হার্ডলসে নামতে পারেন সুস্মিতা সিংহ রায়। তবে রাজ্যের বাকি প্রায় সব নামী অ্যাথলিট নামবেন রাজ্য মিটে। ৩১ জুলাই থেকে ৩ অগস্ট যুবভারতীতে হবে এ বারের রাজ্য অ্যাথলেটিক্স মিট। সোমবার ক্রীড়া সাংবাদিক সংস্থার তাঁবুতে সাংবাদিক সম্মেলনে রাজ্য সংস্থার কর্তারা অ্যাথলিটদের যে তালিকা প্রকাশ করেছেন তাতে চন্দন বাউরি, স্বপ্না বর্মণ, দেবশ্রী মজুমদার, প্রিয়াঙ্কা মণ্ডল, মল্লিকা মণ্ডল, রহমতুল্লা-সহ রাজ্যের প্রায় ৮৭৫ জন অ্যাথলিটের নাম রয়েছে। ক্লাব, অফিস, জেলা মিলিয়ে আটত্রিশ দল অংশ নেবে।

Advertisement

এ বারের মিটে র্যান্ডম ডোপ টেস্ট হতে পারে। রাজ্য সংস্থার সহ-সভাপতি দেবাশিস বন্দ্যোপাধ্যায় এ দিন বললেন, “আমাদের কাছে ফেডারেশন থেকে জানতে চাওয়া হয়েছিল নাডা যদি রাজ্য মিটে ডোপ টেস্ট করে, সমস্যা আছে কি না? আমরা বলে দিয়েছি, কোনও সমস্যা নেই।” এ দিন অ্যাময় সংস্থার পক্ষ থেকে দু’বছরের জন্য বাংলার অ্যাথলিটদের কিট স্পনসর করার কথা ঘোষণা করা হয়। দেশের এই মূহূর্তে সেরা জুনিয়র প্রতিভা স্বপ্না বর্মনের মতো কয়েক জনের হাতে বাংলার নতুন জার্সি তুলে দেওয়া হয়। জলপাইগুড়ির মেয়ে স্বপ্না চিনা-তাইপে থেকে সম্প্রতি এশীয় জুনিয়র হেপ্টাথলনে রুপো জিতে ফিরেছেন। বাবা রিক্সাচালক এবং বর্তমানে অসুস্থ। দাদা নৌকো করে কাঠ এনে বিক্রি করেন বাজারে। দরিদ্র পরিবার থেকে উঠে আসা স্বপ্নার লক্ষ্য এশিয়াড। অগস্টে ফেডারেশন কাপ। সেখানে ভাল কিছু করার জন্য মুখিয়ে আছেন বছর উনিশের মেয়ে। বলছিলেন, “শিবিরে ডাক পেয়েও যাইনি। কারণ সাইতে কোচ সুভাষ সরকারের কাছে অনুশীলন করছি। ওঁর কাছে অনুশীলন করলেই ভাল ফল হবে আশা করছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন