ছেড়ে দেওয়া হচ্ছে বলজিৎকে

র‌্যান্টির সঙ্গে চিডিকেও চাইছেন লাল-হলুদ কোচ

ইস্টবেঙ্গলকে লিগ রানার্স করে আজ মঙ্গলবার ভোরে গোয়া চলে যাচ্ছেন আর্মান্দো কোলাসো। যাওয়ার আগে নতুন মরসুমের জন্য যে তালিকা তিনি কর্তাদের হাতে তুলে দিয়ে যাচ্ছেন তাতে দুই বিদেশি জেমস মোগা এবং উগা ওপারার নাম নেই। তবে রয়েছে এডে চিডির নাম। র্যান্টি মার্টিন্সের সঙ্গে চিডি এডেকে পরের মরসুমে চাইছেন ইস্টবেঙ্গলের গোয়ান কোচ। আর সুয়োকা?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০১৪ ০৩:২০
Share:

ইস্টবেঙ্গলকে লিগ রানার্স করে আজ মঙ্গলবার ভোরে গোয়া চলে যাচ্ছেন আর্মান্দো কোলাসো। যাওয়ার আগে নতুন মরসুমের জন্য যে তালিকা তিনি কর্তাদের হাতে তুলে দিয়ে যাচ্ছেন তাতে দুই বিদেশি জেমস মোগা এবং উগা ওপারার নাম নেই। তবে রয়েছে এডে চিডির নাম। র‌্যান্টি মার্টিন্সের সঙ্গে চিডি এডেকে পরের মরসুমে চাইছেন ইস্টবেঙ্গলের গোয়ান কোচ। আর সুয়োকা?

Advertisement

ক্লাব সূত্রের খবর, জাপানি মিডিওর পাশে রয়েছে প্রশ্নবোধক চিহ্ণ! সুয়োকা গত মরসুমে যে টাকা পেয়েছিলেন সেই অর্থে ভাল কোনও এশীয় কোটার বিদেশি পাওয়া গেলে তাঁকে না-ও রাখা হতে পারে। সে ক্ষেত্রে প্রথম পছন্দ টোলগে ওজবে। র‌্যান্টি-চিডিকে সামনে রেখে টোলগেকে বাঁদিকের উইং-এ খেলাতে চাইছেন আর্মান্দো। তবে টোলগে না কি কলকাতায় ফেরার জন্য দর হেঁকেছেন প্রায় আশি লাখ টাকা। লাল-হলুদের বাজেট এ বার অনেক কমছে। সুয়োকার গত মরসুমে যে টাকা পেয়েছিলেন সেই টাকায় (টোলগের দাবির তুলনায় প্রায় তিরিশ লাখ টাকা কম) টোলগে যদি ডেম্পো ছাড়তে রাজি হন তা হলে নেওয়া হবে। না হলে ওই টাকার মধ্যে অন্য কারও খোঁজ করা হবে। সেক্ষেত্রে বিদেশি স্টপারও নেওয়া হতে পারে।

জানা গিয়েছে, আর্মান্দো যে তালিকা কর্তাদের হাতে দিয়েছেন তাতে বলজিৎ সিংহ সাইনি, নওবা সিংহ, ভাসুম, নীলেন্দ্র দেওয়ান, সফর সর্দারদের মতো বেশ কিছু ফুটবলারের নাম নেই। তবে শোনা যাচ্ছে অ্যালভিটো ডি’কুনহাকে পরের বার রাখতে চেয়েছেন লাল-হলুদ কোচ। কিন্তু গোলকিপার গুরপ্রীত সিংহ কি থাকবেন পরের মরসুমে? ইউনাইটেড ম্যাচ খেলে বাড়িতে ফিরে ইস্টবেঙ্গল কিপার বললেন, “আমি কানাডায় যাচ্ছি বেড়াতে এবং একটি টিমে ট্রায়াল দিতে। সুযোগ পেলে ভাল। না পেলে সেখান থেকে ফিরে পরের মরসুমের ব্যাপারটা ঠিক করব। ইস্টবেঙ্গলে থাকব কি না সেটা বলব না। সেটা আমার আর ক্লাবের ব্যাপার।” গুরপ্রীত নিয়ে কোনও মন্তব্য না করলেও ইস্টবেঙ্গল কোচ এ দিন ম্যাচের পর বলে দিয়েছেন, “আমি ক্লাব কর্তাদের জানিয়ে দিয়েছি পরের মরসুমে পিটার কার্ভালহো এবং ভ্যালেরিয়ান রেবেলোকে নিতে পারলে ভাল হয়।”

Advertisement

কোচ ঘুরিয়ে তালিকার দেওয়ার কথা স্বীকার করে নিলেও ইস্টবেঙ্গলের ফুটবল সচিব সন্তোষ ভট্টাচার্য বলে দিলেন, “অন্য কারও কাছে কোচ কিছু দিতে পারে। আমার কাছে কোচের কোনও তালিকা জমা পড়েনি।” ক্লাব সূত্রের খবর, কাল বুধবার বিকেলে ইস্টবেঙ্গল তাঁবুতে যাবেন র‌্যান্টি মার্টিন্স। সরকারি ভাবে সবার সামনে চুক্তিপত্রে সই করবেন নাইজিরিয়ান গোলমেশিন। কথা বলবেন সাংবাদিকদের সঙ্গে। এ দিকে আজ দুপুরে বাগানের টেকনিক্যাল কমিটির সভা। ঘোষণা হতে পারে মোহনবাগান কোচ হিসাবে সুভাষ ভৌমিকের নাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন