হাজার বল খেলে টেকনিকে উন্নতি

একশো নয়, দু’শো নয়, হাজার-হাজার বল। সেগুলো রোজ খেলে খেলে উন্নত হয়েছে টেকনিক। আর সেটাই আইপিএল সেভেনে সাফল্য দিচ্ছে রবিন উথাপ্পাকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৫ মে ২০১৪ ০৩:২৫
Share:

একশো নয়, দু’শো নয়, হাজার-হাজার বল। সেগুলো রোজ খেলে খেলে উন্নত হয়েছে টেকনিক। আর সেটাই আইপিএল সেভেনে সাফল্য দিচ্ছে রবিন উথাপ্পাকে।

Advertisement

“আমি গত কয়েক বছর ধরে খুব খাটাখাটনি করেছি। সেগুলো এত দিনে কাজে দিচ্ছে বলে মনে হয়,” বুধবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যান অব দ্য ম্যাচ হয়ে উঠে বলে দিলেন কেকেআর ওপেনার। সঙ্গে তাঁর আরও সংযোজন, “আমার মনে হয়, আগের চেয়ে আমার টেকনিক এখন অনেক ভাল হয়েছে। আগে যেটা অত ভাল ছিল না। এটা একদিনে হয়নি। হাজার হাজার বল খেলেছি নিজের টেকনিক শুধরোনোর জন্য।”

উথাপ্পা যখন ওপেনার। সবিস্তার দেখতে ক্লিক করুন...

Advertisement

মঙ্গলবার প্র্যাকটিসের সময় পায়ে চোট লেগেছিল উথাপ্পার। সামান্য হলেও আশঙ্কা ছিল তাঁর নামা নিয়ে। কিন্তু শেষ পর্যন্ত নামলেনই না, একাই ৮০ রান করে ম্যাচটাও টিমকে জিতিয়ে দিলেন। “সে জন্য সবচেয়ে বেশি ধন্যবাদ প্রাপ্য তো অ্যান্ড্রু লিপাসের। উনিই আমাকে নানা ওষুধপত্র দিয়ে ফিট করে তুলেছেন,” বলে দিচ্ছেন উথাপ্পা। যাঁর ব্যাটিং মুগ্ধ করছে কেকআর ক্যাপ্টেন গৌতম গম্ভীরকে। মুগ্ধ করছে অন্যতম সহযোদ্ধা ইউসুফ পাঠানকে। গম্ভীর বলছিলেন, “চারটে ম্যাচ পরপর হারার পর তিনটে ম্যাচ পরপর জেতা সত্যিই খুব ভাল ব্যাপার। আর রবিন যে ভাবে খেলছে, অবিশ্বাস্য।” কিন্তু এ ভাবে ঘুরে দাঁড়ানো কী ভাবে সম্ভব হল? “জানি না। কারণটা আমি খুঁজছি। তবে মনে হয়, আমাদের টিমে এমন কিছু চরিত্র আছে যারা কঠিন সময়ে পাল্টা যুদ্ধ চালাতে পারে। মনে হয়, সেটাই আমাদের এ ভাবে ফিরিয়ে এনেছে।”

“রব্বি আমার সোনা ছেলে। চ্যাম্প। আর আমার কেকেআরের ছেলেদের বলি, হাসতে হাসতে আমার মুখ ব্যথা হয়ে গিয়েছে।
ধন্যবাদ, তোমাদের জন্য এখন আমি উড়ছি। খুব প্রয়োজন ছিল এটার। ইয়াহু!” টুইটারে শাহরুখ খান

“এই উইকেটে বল ভীষণ নীচে নেমে যাচ্ছে। বেশিরভাগ বলই ব্যাটে আসছে না।
তাই স্ট্রোক খেলা বেশ কষ্টকর। সে জন্যই আমাদের বেশি রান উঠল না।” অম্বাতি রায়াডু

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন