Coronavirus

২০০ শয্যার কোভিড হাসপাতাল হচ্ছে পানিহাটির সাগরদত্ত মেডিক্যাল

রাজ্যে প্রতিদিনই করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। সে কারণে আগে থেকেই শুধুমাত্র করোনা চিকিৎসার জন্য কোভিড হাসপাতাল তৈরি রাখতে চাইছে রাজ্য।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২০ ১৫:০৬
Share:

—ফাইল চিত্র।

রাজ্যের কোভিড হাসপাতালগুলোর তালিকায় এ বার নাম জুড়ছে সাগরদত্ত মেডিক্যালের। প্রাথমিক ভাবে ওই হাসপাতালে ২০০ শয্যার ব্যবস্থা করা হচ্ছে। পরে ওই সংখ্যা বাড়িয়ে ৫০০ করা হবে বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর।

Advertisement

এর আগে এমআর বাঙুর, কলকাতা মেডিক্যাল কলেজকে কোভিড হাসপাতাল করা হয়েছে। বিভিন্ন জেলায় বেশ কয়েকটি হাসপাতালকেও ‘কোভিড’-এর চিকিৎসার জন্য তৈরি রাখা হয়েছে।

রাজ্যে প্রতিদিনই করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। এখনও পর্যন্ত রাজ্যে ৭ হাজার ৩০৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। সে কারণে আগে থেকেই শুধুমাত্র করোনা চিকিৎসার জন্য কোভিড হাসপাতাল তৈরি রাখতে চাইছে রাজ্য। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, রাজ্যে ১৬টি সরকারি হাসপাতালে কোভিডেরচিকিৎসা চলছে। তা ছাড়াও, আরও ৫৩ বেসরকারি হাসপাতালেও করোনার চিকিৎসা চলছে। হাসপাতালগুলিতে কোভিড-১৯ শয্যা রয়েছে ৮ হাজার ৭৮৫টি। ভেন্টিলেটর সুবিধাযুক্ত৩৯২টি শয্যা রয়েছে হাসপাতালগুলিতে। রয়েছে ৯২০টি আইসিইউ শয্যারও বন্দোবস্ত রয়েছে রাজ্যের হাসপাতালগুলিতে। একদিকে যেমন হাসপাতালের পরিকাঠামো তৈরি রাখা হচ্ছে। তেমনই প্রতিদিন গড়ে ৯ হাজারেরবেশি মানুষের কোভিড-১৯ টেস্ট করা হচ্ছে।

Advertisement

আরও পড়ুন: সদ্যাজাতকে স্তন্যপান করালেন নার্স এবং আরও ভাল খবর​

আরও পড়ুন: বেসরকারি বাস কমল কলকাতায়, বাড়ল যাত্রী হয়রানি​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন