Shimla

Shimla Trip: দু’বছর পর শিমলায় চালু হচ্ছে বিমান পরিষেবা, কোন কোন শহর থেকে মিলবে উড়ান

চলতি বছরের সেপ্টেম্বর থেকে দিল্লি-শিমলা রুটে বিমান চালাবে অ্যালায়েন্স এয়ার নামের একটি বিমানসংস্থা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২২ ১৭:০২
Share:

বিমান পথে যাওয়া যাবে শিমলা। ছবি: সংগৃহীত

কোভিডের ধাক্কায় থমকে গিয়েছিল বিমান পরিষেবা। প্রায় দু’বছর বন্ধ থাকার পর ফের বিমান নামতে চলেছে শিমলা বিমানবন্দরে। চলতি বছরের সেপ্টেম্বর থেকে দিল্লি-শিমলা রুটে বিমান চালাবে একটি বিমানসংস্থা।

Advertisement

হিমাচল প্রদেশের মুখ্যসচিব আর ডি ধীমান জানান, সম্প্রতি অ্যালায়েন্স এয়ার নামের একটি বিমানসংস্থার সঙ্গে মউ স্বাক্ষরিত হয়েছে হিমাচলের পর্যটন দফতরের। সেই চুক্তির ভিত্তিতেই ৬ সেপ্টেম্বর থেকে চালু হচ্ছে বিমান পরিষেবা। দিল্লি ছাড়া শিমলা-কুল্লু ও শিমলা-ধর্মশালার মধ্যেও চালু হচ্ছে উড়ান। প্রাথমিক পরিকল্পনা অনুযায়ী, দিল্লি থেকে শিমলা রুটে সাত দিনই চলবে বিমান। কুল্লু ও ধর্মশালার উড়ান চলবে সপ্তাহে যথাক্রমে চার দিন ও তিন দিন করে। প্রাথমিক ভাবে বিমানের কিছু আসন সংরক্ষণ করার কথা ভাবছে হিমাচল সরকার। কয়েকটি পাঁচতারা হোটেল নিজেদের অতিথিদের জন্য আসন সংরক্ষণ করতে পারে কি না, আলোচনা চলছে তা নিয়েও।

শিমলা বিমানবন্দর। ছবি: সংগৃহীত।

কোভিডের প্রভাবে জোর ধাক্কা খেয়েছিল পাহাড়ঘেরা এই পর্যটনকেন্দ্রের অর্থনীতি। উড়ান বন্ধ হয়ে যাওয়ায় আরও বৃদ্ধি পায় সেই সমস্যা। প্রশাসনের আশা, বিমান পরিষেবা ফের চালু হলে বাড়বে পর্যটকের সংখ্যা। হাল ফিরবে পর্যটন শিল্পের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন