Bengali Film Industry

বাংলা সিনেমা জগতে ইতিহাস! টাইমস স্কোয়্যারে দেখানো হল ‘দোস্তজী’ ছবির ট্রেলার

প্রসূন চট্টোপাধ্যায়ের পরিচালনায় ‘দোস্তজী’ ছবি মুক্তি পায় গত বছর নভেম্বরে। বর্তমানে কানাডা, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও আরবের বেশ কিছু শহরে মুক্তি পাচ্ছে এই ছবি।

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ২১ মার্চ ২০২৩ ১৬:৩৯
Share:
Advertisement

ছবি মুক্তির সময় আর্থিক অভাবে একটা বড় পোস্টার বা হোর্ডিং পর্যন্ত লাগানো যায়নি। এখন নিউ ইয়র্কের টাইমস স্কোয়্যারে বিল বোর্ডে দেখা গেল ছবির ট্রেলার। প্রসূন চট্টোপাধ্যায়ের পরিচালনায় ‘দোস্তজী’ ছবির ট্রেলার এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে। বন্ধুত্ব নিয়ে ছবি হামেশাই হয়। কিন্তু এই ছবিতে বন্ধুত্বের আখ্যানে যোগ করা হয়েছে এক অন্য মাত্রা। মুর্শিদাবাদের ধর্মের বেড়াজাল ভেঙে দুই খুদের নির্ভেজাল বন্ধুত্ব এবং বাবরি মসজিদ ধ্বংসের পর তাদের জীবনযাত্রায় ধর্মীয় ভিন্নতার প্রভাব এই ছবির মূল বিষয়বস্তু। আশিক শেখ ও আরিফ শেখ, বাংলার দুই খুদে অভিনেতা রয়েছে মুখ্য চরিত্রে। মুর্শিদাবাদের ডোমকলের ভগীরথপুরের বাসিন্দা তারা। রবিবার পরিচালক প্রসূন একটি ফেসবুক পোস্ট করেন, যেখানে রয়েছে বিল বোর্ডে ‘দোস্তজী’-র ট্রেলারের ছবি। মূহুর্তে তা ছড়িয়ে পড়ে সামাজিকমাধ্যমে। পোস্টে তিনি লিখেছেন, ‘‘অনুভূতিটা আসলে ঠিক কেমন তা লিখে অথবা বলে বোঝাতে পারব না। যেখানের হলিউডের সব তাবড় ছবির টিজার বা ট্রেলার চলে সেখানে বাংলা ভাষার এক ছবি!” ইতিমধ্যেই ‘দোস্তজী’-র ঝুলিতে রয়েছে বেশ কয়েকটি পুরস্কার। লন্ডনের ‘ইউকে এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল’-এ শ্রেষ্ঠ চলচ্চিত্রের জন্য ‘আর্টস কাউন্সিল অফ ইংল্যান্ড’ থেকে পুরস্কৃত হয়েছে এই ছবি। জাপানের ‘নারা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার এবং ‘গোল্ডেন শিকা’ জিতেছে এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
সর্বশেষ ভিডিয়ো
Advertisement