Wrestlers' protest

কুস্তিগিরদের যৌন হেনস্থার ঘটনায় বিচার চাইলেন মমতা, পা মেলালেন মিছিলে

মমতা বন্দ্যোপাধ্যায়ই দেশের প্রথম মুখ্যমন্ত্রী যিনি একেবারে রাস্তায় নেমে সরাসরি সাক্ষী মালিক, বজরং পুনিয়া, বিনেশ ফোগতদের সমর্থন জানালেন।

প্রতিবেদন: প্রচেতা, সম্পাদনা: সুব্রত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২৩ ২১:৪৪
Share:
Advertisement

সাক্ষী মালিক, বজরং পুনিয়া, বিনেশ ফোগটদের পাশে এবার খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। কুস্তিগিরদের যৌন হেনস্থায় ‘অভিযুক্ত’ বিজেপি সাংসদ তথা জাতীয় কুস্তিগির সংস্থার সভাপতি ব্রিজভূষণ শরণ সিংহকে গ্রেফতার করে শাস্তি দিতে হবে, এই দাবিকে সামনে রেখেই এ দিন কলকাতায় মিছিল করল রাজ্যের শাসক দল তৃণমূল। রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস আয়োজিত এই মিছিলের নেতৃত্ব দিলেন স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়। শামিল হলেন ভারতীয় ক্রিকেটার তথা রাজ্যের প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি, প্রাক্তন ভারতীয় ফুটবলার তথা প্রাক্তন বিধায়ক দীপেন্দু বিশ্বাস, প্রাক্তন ফুটবলার রহিম নবি, অ্যালভিটো ডি’কুনহা-সহ আরও খ্যাতনামা ক্রীড়াবিদ এবং ক্রীড়াপ্রেমীরা। মিছিল শুরু হয় হাজরা মোড়ে। শেষ হয় রবীন্দ্রসদনে। মিছিলের শেষে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “অভিযোগ সত্যি হলে তৃণমূল হলেও গ্রেফতার করেছি। অপরাধীকে গ্রেফতার করতে হবে।” একই সঙ্গে তাঁর ঘোষণা, কুস্তিগিরদের সঙ্গে হওয়া অন্যায়ের প্রতিবাদ এবং বিচারের দাবিতে বৃহস্পতিবার গোষ্ঠপালের মূর্তির সামনে মোমবাতি মিছিল হবে। রাজ্যের সব ক্রীড়াসংস্থা এবং ক্রীড়াপ্রেমীদের এই মোমবাতি মিছিলে অংশ নেওয়ার জন্য আহ্বান জানিয়েছেন তিনি। কুস্তিগিরদের যৌন হেনস্থার ঘটনায় মমতা বন্দ্যোপাধ্যায়ই দেশের প্রথম মুখ্যমন্ত্রী যিনি একেবারে রাস্তায় নেমে সরাসরি সাক্ষী মালিক, বজরং পুনিয়া, বিনেশ ফোগটদের পাশে দাঁড়ালেন। অতীতে বিসিসিআইয়ের সভাপতি পদ থেকে সৌরভ গঙ্গোপাধ্যায়ের ‘অপসারণে’র ঘটনায়ও কলকাতার মহারাজের পাশে ছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
সর্বশেষ ভিডিয়ো
Advertisement