Viral

Madhya Pradesh: স্ত্রীকে ৯০ হাজার টাকা মূল্যের মোপেড উপহার মধ্যপ্রদেশের প্রতিবন্ধী ভিখারির

ছিন্দওয়াড়ায় এক প্রতিবন্ধী ভিখারি চার বছর ধরে টাকা জমিয়ে তাঁর স্ত্রীকে মোপে়ড উপহার দিয়েছেন। এই ছবি নেটমাধ্যমে ছড়াতে মুগ্ধ নেটাগরিকেরা।

Advertisement

সংবাদ সংস্থা

ছিন্দওয়াড়া (মধ্যপ্রদেশ) শেষ আপডেট: ২৩ মে ২০২২ ২০:৩৬
Share:

স্ত্রীকে মোপেড উপহার প্রতিবন্ধী ভিখারির। ছবি: সংগৃহীত

তিন চাকার গাড়ি ঠেলে নিয়ে যেতে কষ্ট হত স্ত্রীর। বুঝতে পেরে ৯০,০০০ টাকা দিয়ে একটি মোপেড কিনে স্ত্রীকে উপহার দিলেন এক প্রতিবন্ধী ভিখারি। ঘটনাটি মধ্যপ্রদেশের ছিন্দওয়াড়া জেলায়। তাঁর নাম সন্তোষ সাহু।

Advertisement

সন্তোষের দু’টি পা-ই অসাড়। আর্থিক অবস্থাও ভাল নয়। তাই দিনে দু’বেলা খাবার জোটানোর আশায় রাস্তায় ঘুরে ঘুরে ভিক্ষা করেন তিনি। সঙ্গী হিসাবে থাকেন তাঁর স্ত্রী মুন্নি। চলাফেরায় অক্ষম হওয়ায় তিন চাকার একটি গাড়ির উপরে বসে থাকেন সন্তোষ। পিছন থেকে গাড়ি ঠেলে নিয়ে যান তাঁর স্ত্রী। মন্দির-মসজিদ-বাস স্ট্যান্ডের সামনে দু’জন মিলে ভিক্ষা করে দিনের শেষে ৩০০ থেকে ৪০০ টাকা পান।
তবে, মোপেড কেনার জন্য এত টাকা জোগাড় করা সন্তোষের পক্ষে খুব সহজ কাজ ছিল না। চার বছর ধরে ধীরে ধীরে টাকা জমিয়ে তিনি মোপেডটি কিনেছেন।
নেটমাধ্যমে এই দম্পতির ছবি বিপুল পরিমাণে ছড়িয়েছে। নেটাগরিকেরা মন্তব্য করেছেন, আজকাল ভালবাসার এ রকম দৃষ্টান্ত সচরাচর দেখা যায় না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন