biriyani

‘বার্বি বিরিয়ানি’ রেঁধে বিখ্যাত রাঁধুনি এ বার বানালেন ‘স্পাইডারম্যান বিরিয়ানি’!

গোলাপি রঙের বিরিয়ানি, রায়তা এবং হালওয়া বানিয়েছিলেন মুম্বইয়ের এক কেক রাঁধুনি হিনা কৌসর রাদ। বার্বি বিরিয়ানি নাম দিয়ে রাতারাতি বিখ্যাত হয়েছিলেন তিনি। এ বার তিনিই আবার খবরে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৪ ১৯:১০
Share:

ছবি : ইনস্টাগ্রাম।

স্পাইডার ম্যানের পোশাকের যা রং, ঠিক সেই রঙের খাঁটি নীল রঙের বিরিয়ানি। ঝুরঝুরে ভাত তো রয়েছেই। সঙ্গে রয়েছে খাওয়া যাবে এমন মাকড়সার জালও। মুম্বইয়ের এক কেক রাঁধুনি এমনই বিরিয়ানি বানিয়ে চমকে দিয়েছেন।

Advertisement

নাম হিনা কৌসর রাদ। কেক বানানোর পাশাপাশি কেক বানাতে শেখানও হিনা। সেই ক্লাসরুমেই মাঝে মধ্যে আয়োজন করেন খাওয়া দাওয়ার। এর আগে তেমনই এক অনুষ্ঠানে ‘বার্বি বিরিয়ানি’ বানিয়ে বিখ্যাত হয়েছিলেন রাদ। বার্বি থিমের সেই পার্টিতে গোলাপি রঙের বিরিয়ানির পাশাপাশি ছিল গোলাপি হালুয়া এমনকি গোলাপি রঙের রায়তাও। তবে এ বার হিনা তাঁর রান্নায় মিশিয়েছেন নীল রং।

একটি ভিডিয়োয় দেখা যাচ্ছে বিরিয়ানির পাত্রে সাদা রঙের জাল বিছিয়ে রাখা আছে। সেই জাল হাতায় করে তুলে এক শিশুর হাতে ধরা বাটিতে পরিবশন করছেন হিনা। তার পরে ঢেলে দিচ্ছেন নীল রঙের বিরিয়ানিও।

Advertisement

কী ভাবে ওই বিরিয়ানির রং বদলেছেন, তার বিশদও জানিয়েছেন হিনা। তবে মাকড়সার জাল বানানোর পদ্ধতিটি গোপনই রেখেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন