Dosa

দোসার পুরে পাকা আমের রস, সঙ্গে চিজ, ধনে পাতাও! দেখে আঁতকে উঠল ইন্টারনেট

যে বিশেষ ধরনের দোসার কথা বলা হচ্ছে, তার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। তাতে দেখা যাচ্ছে দোসার উপর ছড়িয়ে দেওয়া হচ্ছের আমের থকথকে শাঁস এবং রস।  

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৩ ২০:১৪
Share:

ছবি : ইনস্টাগ্রাম।

দক্ষিণ ভারতের পদ। তবে দোসা খাওয়ার আগে নাম-পরিচয় খেয়াল করে কি কেউ! স্রেফ ঝাঁপিয়ে পড়ে। চিজ থেকে মশলা— নানা গন্ধ, স্বাদের দোসার লম্বা মেনু থেকে কোনও একটি বেছে নিলেই হল। কিন্তু একটি বিশেষ ধরনের দোসার ক্ষেত্রে ঠিক সেই আবেগ দেখাতে পারছেন না দোসাপ্রেমীরা। বরং তার রকম সকম দেখে তারা জানিয়েছে, এই দোসা চেখে দেখার চেয়ে তারা সারা জীবন দোসা খাওয়া বন্ধ করার প্রতিজ্ঞা করতেও প্রস্তুত।

Advertisement

যে বিশেষ ধরনের দোসার কথা বলা হচ্ছে, তার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। তাতে দেখা যাচ্ছে দোসার উপর ছড়িয়ে দেওয়া হচ্ছের আমের থকথকে শাঁস এবং রস। তার উপর ছড়িয়ে দেওয়া হচ্ছে চিজের গুঁড়ো শেষে ধনেপাতা ছড়িয়ে গুটিয়ে নেওয়া হচ্ছে দোসা। মেয়োনিজের সঙ্গে সাজিয়ে গুছিয়ে খেতে দেওয়া হচ্ছে সেই দোসা।

রেসিপি দেখে নেটাগরিকেরা বলেছেন, গরমে আম খাব ঠিকই তবে এ ভাবে যেন খেতে না হয়। এক জন লিখেছেন, ‘‘এই রেসিপি দেখে আমার মৃত্যু হওয়া উচিত।’’ কেউ আবার লিখেছেন, ‘‘অন্তত একটা ফলকে ফল হিসাবে থাকতে দিন। এ ভাবে ফলের ফলত্ব নষ্ট করবেন না প্লিজ।’’

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন