Dosa

রেস্তরাঁয় দোসা খেতে গিয়ে ধোকাও খেলেন পুলিশকর্তা! টুইটারে জানাতেই এল উপদেশের বন্যা

রেস্তরাঁয় কী ভাবে ধোকা খেলেন? পুলিশকর্তা অরুণ বোথরা জানিয়েছেন, দোসা খেতে একাই রেস্তরাঁয় গিয়েছিলেন। একটি দোসার অর্ডারও দিয়েছিলেন। তার পর গোটা ঘটনাই টুইটে জানিয়েছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ মে ২০২৩ ১৭:১৪
Share:

আস্ত দোসার সঙ্গে রেস্তরাঁয় কী ভাবে ধোকা খেলেন, তা জানিয়েছেন ওড়িশার এক পুলিশকর্তা। প্রতীকী ছবি।

রেস্তরাঁয় গিয়েছিলেন দোসা খেতে। তবে দোসার সঙ্গে ধোকাও খেলেন ওড়িশার এক পুলিশকর্তা। সোমবার সে কথা টুইটারে জানিয়েছেন তিনি। ওই আইপিএস আধিকারিকের টুইট নিয়ে সমাজমাধ্যমে হাসির রোল উঠেছে। আছড়ে পড়েছে উপদেশের বন্যাও। ভাইরাল ওই টুইটটি প্রায় ৪ লক্ষ বার দেখা হয়েছে।

Advertisement

রেস্তরাঁয় কী ভাবে ধোকা খেলেন? অরুণ বোথরা নামে ওই পুলিশকর্তা জানিয়েছেন, দোসা খেতে একাই রেস্তরাঁয় গিয়েছিলেন তিনি। একটি দোসার অর্ডারও দিয়েছিলেন। তা চেটেপুটে সাবাড় করার পর বিল মেটাতে গিয়ে তিনি হতবাক! একটি নয়, দু’টি দোসার দাম ধরা হয়েছে বিলে। সঙ্গে সঙ্গে রেস্তরাঁয় খাবার পরিবেশনকারীকে ডেকে পাঠালে তিনি জানান, অরুণের টেবিলের অন্য প্রান্তে বসে থাকা এক ব্যক্তি আরও একটি দোসা খেয়েছেন। বিলে সেটির দামই যোগ করা হয়েছে। কিন্তু কেন? ওই ওয়েটারের দাবি, একটি মসালা দোসা খেয়ে রেস্তরাঁ থেকে চলে যাওয়ার সময় ওই ব্যক্তি জানিয়েছিলেন, তিনি অরুণের সঙ্গে এসেছেন। ফলে বিলের টাকা মেটাননি। বিল আসা পর্যন্ত ওই ব্যক্তিকে আর রেস্তরাঁয় দেখা যায়নি।

গোটা ঘটনার কথা জানিয়ে অরুণের টুইট, ‘‘রেস্তরাঁয় একাই দোসা খেতে গিয়েছিলাম। বিল দেখে ধাঁধায় পড়ি, সেখানে দু’টি দোসার দাম লেখা রয়েছে। ওয়েটার জিজ্ঞাসা করলে তিনি জানান, টেবিলের অন্য দিকের লোকটি তাঁর সঙ্গে রয়েছেন বলে একটি মসালা দোসা নিয়েছেন। বিল আসার আগেই ওই ব্যক্তি চলে গিয়েছেন।’’

Advertisement

অরুণের টুইটে ভালবাসার চিহ্ন বসিয়েছেন সাড়ে ৩ হাজারের বেশি। ১৬১ জন তা রি-টুইট করেছেন। অনেকেই আবার ধোকা খাওয়ায় পুলিশকর্তাকে উপদেশও দিয়েছেন। কেউ আবার ওই ব্যক্তিকে পাকড়াও করার উপায় বলেছেন। তেমনই এক জনের রসিক মন্তব্য, ‘‘পরের বার আমাদের আমন্ত্রণ জানাবেন... আমরা চোখে চোখে রাখব... আর মজা নয়, সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখে বিনা পয়সায় দোসা খাওয়া ওই ব্যক্তিকে ধরা যেতে পারে।’’ আর এক জন লিখেছেন, ‘‘ভাবছি, আপনি যে পুলিশ, তা কি জানেন ওই ব্যক্তি?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন