England

Viral: মদ্যপানের পর হুঁশই নেই! বাড়ি ফিরতে দোতলা বাস চুরি প্রাক্তন ব্রিটিশ সেনার

আইনজীবীর দাবি, যুদ্ধের ভয়াবহ স্মৃতির জেরে উদ্বেগজনিত সমস্যায় ভুগছেন প্রাক্তন সেনাকর্মী স্টেফান। সে জন্য একটি কড়া ওষুধও খেতে হয় তাঁকে।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ২১ মে ২০২২ ২০:৫৫
Share:

ছবি: সংগৃহীত।

নেশার ঘোরে আস্ত একটি দোতলা বাস চুরি করে বসলেন ব্রিটিশ সেনাবাহিনীর এক প্রাক্তন কর্মী। শুধু তা-ই নয়, সেটি চালিয়েই নিজের বাড়ি ফিরলেন তিনি। তবে ফেরার পথে যেখানেসেখানে বাসের ধাক্কা মেরে প্রায় ছ’লক্ষ টাকার ক্ষয়ক্ষতি করলেন। গত বছরের এই ঘটনায় সম্প্রতি দোষী সাব্যস্ত হয়েছেন ওই ব্যক্তি। কারাবাস এড়াতে তাঁকে ছ’মাসের সময় দিয়েছে আদালত।

Advertisement

গত বছরের ২৭ ডিসেম্বর বন্ধুর সঙ্গে বাইরে বেরিয়েছিলেন ৫২ বছরের স্টেফান ম্যাককার্টেন। ইংল্যান্ডের ডোরসেট এলাকায় ঘোরাঘুরি করছিলেন তাঁরা। তবে মদ্যপানের পর বন্ধুকে ছাড়া একাই রাস্তায় হাঁটা দেন স্টেফান। অভিযোগ, সে সময় নেশাগ্রস্ত অবস্থায় দোতলা বাস চুরি করেন তিনি।

পুলিশের দাবি, সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে যে রাত প্রায় ১টা নাগাদ শহরের বাস স্টেশনে টলমল পায়ে এগিয়ে যাচ্ছেন স্টেফান। এর পর সেখানকার একটি দোতলা বাসে চড়ছেন তিনি। এক সময় সেখানেই ঘুমিয়ে পড়েন। ঘণ্টাখানেক পর ঘুম ভেঙে উঠে চালকের আসনে গিয়ে বসেন। সে সময় নেশার ঘোরে নাকি হুঁশ ছিল না তাঁর। এর পর ওই বাসটি চালিয়ে বাড়ির পথে রওনা দেন। রাস্তায় একটি বিলাসবহুল গাড়ি-সহ বহু জায়গায় ধাক্কা মারতে থাকেন। এক সময় বাসটি চালু অবস্থায় নেমে পড়েন বাড়ির সামনে। স্টেফানের দাবি, ওই দিনের কোনও কথাই মনে নেই তাঁর। তবে এই ঘটনার জল গড়িয়েছে আদালত পর্যন্ত।

Advertisement

যদিও স্টেফানের আইনজীবীর দাবি, মদ্যপান করে নয়। যুদ্ধের ভয়াবহ স্মৃতির জেরে উদ্বেগজনিত সমস্যায় ভুগছেন এই প্রাক্তন সেনাকর্মী। সে জন্য একটি কড়া ওষুধও খেতে হয় তাঁকে। তাতেই নেশাগ্রস্ত হয়ে পড়েন। ওই অবস্থায় বাসের ধাক্কায় ৫ কোটি ৮৩ লক্ষ টাকার ভাঙচুর করেছিলেন তিনি। গোটা ঘটনায় অনুতপ্ত বলে দাবি করেছেন স্টেফান। তাঁকে দোষী মেনে নিলেও আইনশৃঙ্খলা মেনে চলার জন্য ছ’মাসের সময় দিয়েছে আদালত। না হলে জেলে যেতে হবে স্টেফানকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন