Video

Animal Cruelty: কেন কামড়েছে? কুকুরের গলায় পাথর বেঁধে জলে ছুড়ে ফেললেন গ্রামবাসীরা, পালিয়ে বাঁচল সারমেয়

গ্রামের এক ব্যক্তিকে কুকুরটি কামড়েছে বলে অভিযোগ। এই ‘অপরাধে’ কি সারমেয়টিকে ‘শাস্তি’ দেওয়ার সিদ্ধান্ত নেন গ্রামের তিন বাসিন্দা?

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৯ জুলাই ২০২২ ১৯:১২
Share:

গ্রামের এক ব্যক্তিকে কুকুরে কামড়ানোয় সেই সারমেয়র গলায় ভারী পাথর বেঁধে তাকে জলাশয়ের জলে চুবিয়ে মারার চেষ্টা করলেন গ্রামবাসীরা। যদিও গ্রামবাসীদের এই প্রচেষ্টা সফল হয়নি। তাঁদের সামনেই কোনও রকমে পালিয়ে বাঁচল সারমেয়টি।

Advertisement

সোমবার মহারাষ্ট্রের এই ঘটনাটির ভিডিয়ো প্রকাশ্যে আসতেই নেটমাধ্যমে হইচই শুরু করেছেন পশুপ্রেমীরা। এ নিয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন তাঁরা। মহারাষ্ট্রের চন্দ্রপুর জেলার ওই ব্যক্তিদের বিরুদ্ধে অভিযোগও দায়ের করা হয়েছে।

চন্দ্রপুরের দহেলি গ্রামের এক ব্যক্তিকে কুকুরটি কামড়েছে বলে অভিযোগ। এই ‘অপরাধে’ কি সারমেয়টিকে ‘শাস্তি’ দেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেন গ্রামের তিন বাসিন্দা? ১ মিনিট ৩ সেকেন্ডের একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, জলাশয়ের পাশে গলায় দড়ি দিয়ে পাথরবাঁধা একটি কুকুরকে কটূক্তি করছেন তিন ব্যক্তি। তার সামনের দু’পা দড়িতে বাঁধা। কুকুরটি ছটফট করলেও লাভ হয়নি। এ বার তার পিছনের দু’পায়ে দড়ি বাঁধতে শুরু করেন এক যুবক। অন্য এক জন কুকুরের গলায় বাঁধা দড়িটি ধরে টানতে টানতে জলাশয়ের আরও কাছে নিয়ে যান। এর পর দু’পায়ে দড়ি এবং গলায় পাথরবাঁধা অবস্থায় কুকুরটিকে জলে ছুড়ে ফেলে দেন এক যুবক। জলে পড়ে যাওয়ার পর প্রাণপণে সাঁতরে পাড়ে উঠে আসে কুকুরটি। এর পর সেখান থেকে চম্পট দেয় সেটি।

Advertisement

এই ঘটনার সময় আশপাশে বেশ কয়েক জনকে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে ওই ভিডিয়োয়। তাঁদেরই এক জন গোটা ঘটনাটির ভিডিয়ো মোবাইল ক্যামেরাবন্দি করেন।

ভিডিয়োটি প্রকাশ্যে আসতেই পশুদের বিরুদ্ধে অত্যাচারের অভিযোগে অভিযুক্তদের বিরুদ্ধে মামলা ঠুকেছেন পশুপ্রেমীরা। পুলিশের আশ্বাস, মঙ্গলবারের মধ্যে অভিযুক্তদের গ্রেফতার করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন