Optical Illusion

পাথরের বাগানে লুকিয়ে আছে একটি কুকুরের প্রতিকৃতি! ৯০ শতাংশ মানুষ ভুল উত্তর দেবেন বলে দাবি

খোলা আকাশের নীচে ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে অজস্র পাথর। ছোট-বড়, নানা রকম আকৃতির। তকোথাও কচ্ছপ, কোথাও শূকর, কোথাও বা হাতি, গণ্ডার— একটু নজর দিলেই এমন নানা রকম পশুদের আকার-আকৃতি চোখে পড়বে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৪ ১৮:২৮
Share:

—প্রতীকী চিত্র।

পাথরের মধ্যে লুকিয়ে আছে একটি কুকুর। তবে তাকে খুঁজে বার করার কাজে নাকি ৯০ শতাংশ মানুষই ব্যর্থ হন। এমনই দাবি সমীক্ষায়। এ ধাঁধার উত্তর খুঁজতে বলা হয়েছে বহু মানুষকেই। তাঁদের সাফল্য এবং ব্যর্থতার রিপোর্টের ভিত্তিতেই এই উপসংহারে পৌঁছেছেন ধাঁধা বানিয়েরা। এ বারে সেই ধাঁধার পরীক্ষা আপনার কাছেও।

Advertisement

ধাঁধার প্রশ্ন।

উপরের ছবিটি একটি পাথুরে বাগানের। খোলা আকাশের নীচে ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে অজস্র পাথর। ছোট-বড়, নানা রকম আকৃতির। তকোথাও কচ্ছপ, কোথাও শূকর, কোথাও বা হাতি, গণ্ডার— একটু নজর দিলেই এমন নানা রকম পশুদের আকার-আকৃতি চোখে পড়বে। তবে একটি আকৃতি নিখুঁত। হুবহু কুকুরের মতো দেখতে একটি পাথর পড়ে রয়েছে ওই পাথুরে বাগানে।

আপনাকে সেই কুকরটিকেই খুঁজে বার করতে হবে। তবে সময় মাত্র ৫ সেকেন্ডে। এই ৫ সেকেন্ডে কুকুরটিকে খুঁজে বার করতে পারেননি ৯০ শতাংশ মানুষ। আপনি কি নিজের নজরের পরীক্ষা দেবেন। তবে ফোনে টাইমার ঠিক করে প্রস্তুত হয়ে যান। দেখুন তো আপনি সেই বিরল ১০ শতাংশ সফল হওয়া মানুষের মধ্যে পড়েন কি না?

Advertisement

না পারলে নীচে দেওয়া রইল উত্তর।

ধাঁধার উত্তর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন