Viral Post

ভাল থাকতে দল লাগে না, ‘দিল’ লাগে! শিশুর ভিডিয়ো শেয়ার করে বোঝালেন আইপিএস কর্তা

ভিডিয়োটি টুইটারে শেয়ার করেছেন আইপিএস অফিসার দীপাংশু কাবরা। ভিডিয়োয় একটি শিশুকে তার পোষ্যের সঙ্গে বেসবল খেলতে দেখা যাচ্ছে। তবে খেলার কায়দাটি অভিনব।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৩ ২১:৫০
Share:

নিজেই বোলার, ব্যাটারও। ছবি : টুইটার থেকে।

একা থাকা নিয়ে অভিযোগ বা অভিমান থাকে অনেকেরই। কেউ প্রকাশ করেন। কেউ করেন না। কিন্তু একাকিত্ব মানেই যে দুঃখ নয়, চাইলে একা থেকেও যে জীবন উপভোগ করা যায়, তা বুঝিয়ে দিল এক ছোট্ট শিশু। তার একা একা খেলার দৃশ্যের একটি ভিডিয়ো সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

Advertisement

ভিডিয়োটি শেয়ার করেছেন এক আইপিএস কর্তা। নাম দীপাংশু কাবড়া। ভিডিয়োর বিবরণে তিনি লিখেছেন, ভাল থাকার জন্য অনেককে দরকার পড়ে না। ভাল থাকার জন্য দরকার বড়জোর এক-আধজন প্রকৃত বন্ধু। তাদের সঙ্গটুকুই যথেষ্ট।

ভিডিয়োর ছোট্ট শিশুটির বন্ধু অবশ্য কোনও মানবশিশু নয়। বরং ফাঁকা মাঠে তাকে তার পোষ্য সারমেয়টির সঙ্গে খেলতে দেখা যাচ্ছে। বেস বলের মতো খেলা, যা সাধারণত দলগত ভাবেই খেলা হয়, তা কেবল পোষ্যটিকে সঙ্গে নিয়ে খেলছে শিশুটি।

Advertisement

এই খেলার জন্য অন্তত পক্ষে তিন জন প্রয়োজন। একজন ব্যাট করবেন, একজন বল, অন্যজন বল কুড়িয়ে আনবেন। শিশুটি অবশ্য একাই যথেষ্ট। ব্যাট তার হাতে। বলটিকে একটি লাঠির মাথায় রেখে তাতেই সপাটে ব্যাট চালাচ্ছে সে। ছিটকে যাওয়া বলটি কুড়িয়ে এনে দিচ্ছে তার পোষ্য।

ভিডিয়োটি ইতিমধ্যেই বহুবার দেখা হয়ে গিয়েছে। তাতে মন্তব্যও করেছেন অনেকে। কেউ লিখেছেন, ‘‘আর কি চাই, একা থাকলে তো নিজের শর্তে বাঁচাও যায়।’’ কেউ আবার মন্তব্য করেছেন, ‘‘একা থেকে দোকা হওয়া আসলে স্রেফ সঠিক বন্ধু বেছে নেওয়ার অপেক্ষা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন