Maggi with Whiskey

জলের বদলে মদ দিয়ে তৈরি হল ম্যাগি! কেমন লাগছে খেতে? ভাইরাল ভিডিয়ো

খাদ্যরসিকদের অধিকাংশই ব্যাপারটা ভাল চোখে দেখেননি। অনেককেই বলতে শোনা গিয়েছে, ম্যাগি ছোটরাও খেতে ভালবাসে। তাতে হুইস্কি মেশানোর আগে ভাবা উচিত ছিল ওই যুবকের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ জুন ২০২৩ ১৮:৫৭
Share:

মদ এবং ম্যাগি। ছবি: ফেসবুক।

জল ফুটিয়ে তাতে ন্যুডলস আর মশলা মাখিয়ে নিলেই তৈরি হয়ে যায় ম্যাগি। কিন্তু এত সহজে ম্যাগি বানিয়ে খাওয়ার আর চল নেই এখন। দু’মিনিটে তৈরি হয়ে যাওয়া ন্যুডলস নিয়ে তাই নানারকম পরীক্ষা নিরীক্ষা শুরু হয়েছে। কেউ বিরিয়ানি ম্যাগি বানাচ্ছেন, তো কেউ বানাচ্ছেন ভারতীয় চিনা খাবারের স্বাদে ম্যাগি। ম্যাগি রোল, ম্যাগি শিঙাড়া, ম্যাগি পাকোড়ার মতো বেশ কিছু রেসিপিও খাদ্যরসিকদের সমাদর পেয়েছে। আবার আইসক্রিম দিয়ে ম্যাগি বা আমের শাঁস দিয়ে ম্যাগি বানিয়ে সমালোচিতও হয়েছেন কিছু রাঁধুনি। সম্প্রতি ম্যাগি নিয়ে আরও একটি পরীক্ষা নেটাগরিকদের নজর কেড়েছে। এক যুবক ম্যাগি বানিয়েছেন জলের বদলে মদ ব্যবহার করে। সেই ম্যাগি কেমন খেতে তা নিয়ে চড়চড়িয়ে চড়েছে কৌতূহলের পারদ। তাই ভিডিয়োটিও ভাইরাল হয়েছে।

Advertisement

ভিডিয়োয় দেখা যাচ্ছে, সাধারণ ম্যাগি বানানোর প্রক্রিয়াতেই ম্যাগি বানানো হয়েছে। শুধু জলের বদলে সসপ্যানে দেওয়া হয়েছে হুইস্কি। একটি পাঁইট সাইজের শিশির ভিতরে থাকা পুরো হুইস্কিই ঢেলে দেওয়া হয়েছে ন্যুডলসের উপর।

আগুনের বদলে বিদ্যুতের সাহায্যে চলা ইনডাকশন উনুনে রাঁধা হয়েছে ম্যাগিটি। যা তৈরি হওয়ার পর খেয়ে রাঁধুনি জানিয়েছেন, তাঁর পরীক্ষা সফল। ম্যাগিটি দারুণ খেতে হয়েছে। যদিও খাদ্যরসিকদের অধিকাংশই ব্যাপারটা ভাল চোখে দেখেননি। অনেককেই বলতে শোনা গিয়েছে, ম্যাগি ছোটরাও খেতে ভালবাসে। তাতে হুইস্কি মেশানোর আগে ভাবা উচিত ছিল ওই যুবকের। আরও একজন বলেছেন, ম্যাগি তো তাড়াতাড়ি খিদে মেটানোর খাবার। সেটা বানাতে গেলে হাতের কাছে থাকা জল ছেড়ে কি হুইস্কি আনতে ছুটতে হবে? অবশ্য নেটাগরিকদের কেউ কেউ এই অভূতপূর্ব পরীক্ষার প্রশংসাও করেছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন