Gold Recovery

সাত টুকরো সোনা খেয়ে ফেলেছিলেন যুবক, কেমন করে অস্ত্রোপচার ছাড়াই তা বার করলেন চিকিৎসকরা

সোনা পাচার করার সময় তা নিজেই খেয়ে ফেলেছিলেন এক যুবক। পরে এক্স-রে করে দেখা যায় যে, যুবকের পেটের মধ্যে ৭টি সোনার টুকরো রয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১২ মে ২০২৩ ১৪:৫৮
Share:

যুবকের পেট থেকে সোনা বার করা হল। ছবি সংগৃহীত।

বিমানবন্দর থেকে সোনা পাচার করার সময় নানা কারসাজি করেন পাচারকারীরা। তবুও বিমানবন্দরের নিরাপত্তাবেষ্টনীতে ধরা পড়ে যান অপরাধীরা। মুম্বই আন্তর্জাতিক বিমানবন্দরে সম্প্রতি এমনই একটা ঘটনা প্রকাশ্যে এসেছে। সোনা পাচার করতে গিয়ে ধরা পড়ার ভয়ে নিজেই সোনা খেয়ে ফেলছিলেন এক যুবক। তা সত্ত্বেও নিরাপত্তাকর্মীদের চোখ এড়িয়ে বিমানবন্দর থেকে বেরোতে পারেননি তিনি।

Advertisement

সোনা পাচারের অভিযোগে গ্রেফতার করা হয়েছে ৩০ বছরের যুবক ইন্তিজার আলিকে। জিজ্ঞাসাবাদের সময় ভাঙেন ওই যুবক। তিনি জানান যে, ৭ টুকরো সোনা তিনি খেয়ে ফেলেছেন। যুবকের কথা শুনে হাঁ হয়ে যান তদন্তকারীরা। পরে এক্স-রে করার পর দেখা যায় যে, ওই যুবকের পাকস্থলীতে সোনা রয়েছে।

এর পরই ওই যুবকের পেট থেকে সোনা বার করার সিদ্ধান্ত নেন তদন্তকারীরা। যোগাযোগ করা হয় চিকিৎসকদের সঙ্গে। ওই যুবককে মুম্বইয়ের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে যুবকের কোনও অস্ত্রোপচার করা হয়নি। যুবককে ফাইবার জাতীয় খাবার দেওয়া হয়। প্রতি দিন এক ডজন কলা খাওয়ানো হয়। তার পরই স্বাভাবিক উপায়ে যুবকের শরীর থেকে ৭ টুকরো সোনা বার করা হয়। কবে এই ঘটনা ঘটেছে, তা জানা যায়নি। শুক্রবার এই ঘটনার কথা প্রকাশ্যে এসেছে।

Advertisement

এই ঘটনার কথা মনে করিয়েছে তামিল ছবি ‘অয়ন’-এর কথা। ওই ছবিতে দেখানো হয়েছে, নিষিদ্ধ মাদক পাচার করতে তা খেয়ে ফেলেছিলেন পাচারকারীরা। পরে ধরা পড়ার পর তাঁদের অস্ত্রোপচার করা হয়েছিল। মুম্বই বিমানবন্দরের ঘটনায় অবশ্য ওই সোনা পাচারকারীকে অস্ত্রোপচারের মুখোমুখি হতে হয়নি। কলা খাইয়ে তাঁর পেট থেকে সোনা বার করা হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন