Tiger Chases Man

পোষ্য যখন বন্য! পোষা বাঘ তেড়ে গেল আমিরশাহির আমিরের দিকে, ভাইরাল সেই ভিডিয়ো

ভিডিয়োটিতে দেখা যাচ্ছে রীতিমতো প্রাণভয়ে বাঘের সমানে ছুটছেন এক ব্যক্তি। আর তাঁকে ধাওয়া করছে বাঘটি। থাবা দিয়ে ধরার চেষ্টা করছে ওই ব্যক্তিকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪ ১২:৩৮
Share:

তেড়ে যাচ্ছে বাঘ। ছবি: ইনস্টাগ্রাম।

বাঘ নাকি পোষ মানে না! তবে সংযুক্ত আরব আমিরশাহির মতো দেশে ধনকুবেরদের অনেকেই শখ করে বাঘ পুষে থাকেন। সেই পোষা বাঘকে নিয়েই বিপদে পড়তে হল এক ধনকুবেরকে। মালিকের দিকেই তেড়ে গেল সেই বাঘ। এই ঘটনার ভিডিয়ো সম্প্রতি সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। যদিও আনন্দবাজার অনলাইন এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি।

Advertisement

ভিডিয়োটিতে দেখা যাচ্ছে দুবাইয়ের প্রাসাদোপম একটি বাড়িতে ছুটে বেড়াচ্ছে হলুদ-কালো ডোরা কাটা একটি বাঘ। আর তার সামনে ছুটে বেড়াচ্ছেন আমিরশাহি সুলভ পোশাকে সজ্জিত মধ্যবয়স্ক এক ব্যক্তি। মাথায় তাঁর টুপি, পরনে কালো চাপকান এবং সাদা কুর্তি। আপাত ভাবে মজা মনে হলেও ভিডিয়োটিতে দেখা যাচ্ছে রীতিমতো প্রাণভয়েই ছুটছেন ওই ব্যক্তি। আর তাঁকে ধাওয়া করছে বাঘটি। থাবা দিয়ে ধরার চেষ্টা করছে ওই ব্যক্তিকে। মাঝে হাঁফিয়ে গিয়ে দৌড়নোয় বিরাম টানলেও বাঘ বাবাজি থামতে নারাজ। শেষমেশ আবার দৌড়তে দেখা যায় ওই ধনকুবেরকে।

এই ভিডিয়ো দেখে নেটাগরিকেরা নানা রকম মন্তব্য করেছেন। কেউ লিখেছেন, “এটা এক মাত্র পশ্চিম এশিয়াতেই সম্ভব।” আর এক জন আবার মশকরা করে লিখেছেন, “বাহ্‌! এটাই বুঝি বড়লোকদের জীবন।” তৃতীয় এক নেটাগরিক আবার পরামর্শ দেওয়ার ভঙ্গিতে বলেছেন, “ভুলে যাবেন না আপনি আগুনের সঙ্গে খেলা করছেন এবং তার জন্য আপনাকে পুড়তে হবে।” যদিও ২০০৭ সালে আরব আমিরশাহি প্রশাসন একটি নির্দেশিকা দিয়ে জানায়, ব্যক্তিগত মালিকানায় কোনও বন্য জন্তুকে রাখতে পারবেন না সে দেশের কেউ। যদিও তার পরেও বহু মানুষ শখে বাঘ এবং নানা হিংস্র জন্তু বাড়িতে পোষেন বলে অভিযোগ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন