Bucket

Viral: ২৮% ছাড়ের পর একটি প্লাস্টিকের বালতির দাম ২৬ হাজার টাকা! তা-ও নাকি ‘স্টক’ শেষ

ছাড় বাদ দিয়ে বালতির দাম রাখা হয়েছে ৩৫ হাজার ৯০০ টাকা!

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ মে ২০২২ ১২:৪২
Share:

বালতির এই ছবি ঘিরেই তোলপাড় শুরু।

একটি প্লাস্টিকের বালতির দাম কত হতে পারে? ১০০, ১৫০ খুব ভাল মানের হলে নিদেনপক্ষে ৪০০ টাকা। কিন্তু কস্মিনকালেও কেউ শুনেছেন একটি সাধারণ মানের প্লাস্টিকের বালতির দাম ২৬ হাজার টাকা! তা-ও আবার ২৮ শতাংশ ছাড়ের পর। এক নামী অনলাইন বিক্রেতা সংস্থায় একটি প্লাস্টিকের বালতি বিকোচ্ছে ২৫ হাজার ৯৯৯ টাকায়। ছাড় বাদ দিয়ে বালতির দাম রাখা হয়েছে ৩৫ হাজার ৯০০ টাকা!বিষয়টি প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে। এত দাম দেখে ভিরমি খাওয়ার অবস্থা হয়েছে নেটাগরিকদের। দাম-সহ সেই বালতির ছবির স্ক্রিনশট নেটমাধ্যমে ছড়িয়ে দেওয়ার পর থেকেই রহস্যোদ্ঘাটনে নেমে পড়েছেন তাঁরা।

Advertisement

অনলাইন সংস্থাটি বালতির যে বিজ্ঞাপন দিয়েছে সেখানে লেখা রয়েছে, ‘প্লাস্টিক বাকেট ফর হোম অ্যান্ড বাথরুম সেট অব ১’। মাসিক কিস্তিরও সুবিধা রয়েছে। ১,২২৪ টাকা করে মাসিক কিস্তি। বিবেক রাজু নামে এক টুইটার গ্রাহক ছবিটি শেয়ার করে বলেছেন, ‘অনলাইন বিপণিতে এটি দেখলাম। কী করা উচিত বুঝতে পারছি না!’ বালতিটি আবার নাকি পাওয়াও যাচ্ছে না। বিজ্ঞাপনে দেওয়া রয়েছে, ‘দিজ প্রডাক্ট ইজ কারেন্টলি আনঅ্যাভেলেবেল’।

কী কারণে এত দাম হতে পারে, আদৌ তা সম্ভব কি না, এ সব নিয়ে কাঁটাছেড়া চলছে। কেউ কেউ আবার মনে করছেন, প্রযুক্তিগত কোনও ভুলের জন্য এই ঘটনা ঘটেছে।

Advertisement

শুধু বালতি নয়, অন্য একটি বিপণি সংস্থা আবার দু’টি প্লাস্টিক মগের দাম ধার্য করেছে ১০ হাজার টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন