Food

স্বাস্থ্যকর পালংশাকও মুচমুচে সুস্বাদু হতে পারে! পথচলতি দোকানে মিলল নতুন রেসিপি

পালং শাক দিয়ে তৈরি ওই রেসিপিতে দেখা যাচ্ছে গোছা গোছা পালং শাককে কেটে তাকে নুন দিয়ে কচলে তার পরে বেসনে মাখিয়ে ভেজে তোলা হচ্ছে ছাঁকা তেলে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৪ ২১:৫৪
Share:

ছবি : ইনস্টাগ্রাম।

পালং শাক স্বাস্থ্যের জন্য উপকারী। আর উপকারী খাবার কবেই বা সুস্বাদু হয়েছে। এ ক্ষেত্রে অবশ্য স্বাদ আর স্বাস্থ্যকে মিলিয়ে দিয়েছে এক পথচলতি খাবারে দোকান। পালংশাককে সেখানে মুচমুচে করে ভেজে মুখ বদলানো খাবার হিসাবে পরিবেশন করা হচ্ছে। ভাইরাল হওয়া একটি খাবারের ভিডিয়ো ব্লগে দেখা গিয়েছে এই নতুন রেসিপি। যেখানে পালং শুধু শাক নয়, স্ন্যাকও।

Advertisement

পালং শাক দিয়ে তৈরি ওই রেসিপিতে দেখা যাচ্ছে গোছা গোছা পালং শাককে কেটে তাকে নুন দিয়ে কচলে তার পরে বেসনে মাখিয়ে ভেজে তোলা হচ্ছে ছাঁকা তেলে। তার পরে কুড়মুড়ে সেই পালং শাকের ভাজিকে কাগজের থালায় সাজিয়ে ধনেপাতা, পুদিনা এবং লঙ্কার চাটনি সহযোগে তুলে দেওয়া হচ্ছে ক্রেতাদের হাতে।

এই ভিডিয়ো দেখে অনেকেই এই খাবারটি চেখে দেখার আগ্রহ প্রকাশ করেছেন। তবে অনেকে এমনও বলেছেন, পালং শাককে ওই ডুবো তেলে ভেজে তোলার পর তাতে কি স্বাস্থ্যের আর কিছু অবশিষ্ট থাকল?

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন