Viral Video

হাতির সঙ্গে নিজস্বী, তাড়া খেয়ে পড়িমড়ি ছুট তিন বন্ধুর, ভাইরাল ভিডিয়ো

জঙ্গলের রাস্তায় হাতির সঙ্গে নিজস্বী তুলতে গিয়েছিলেন তিন যুবক। হঠাৎ তাঁদের দিকে তেড়ে আসে হাতির পাল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৩ ১১:৪৫
Share:

ছবি: টুইটার।

জঙ্গলে ঘুরতে গিয়ে ছবি তোলার শখ থাকে অনেকেরই। কেউ প্রকৃতির ছবি তোলেন, কেউ জঙ্গলের মাঝে নিজস্বী তোলেন, কেউ আবার তোলেন জীবজন্তুর ছবি। কিন্তু জঙ্গলে সেই ক্যামেরাই তিন যুবকের বিপদ ডেকে আনল। নিজস্বী তুলতে গিয়ে হাতির তাড়া খেয়ে কোনও রকমে প্রাণ বাঁচিয়েছেন তাঁরা।

Advertisement

এই ঘটনার একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। ভিডিয়োটিতে দেখা গিয়েছে, জঙ্গলের মাঝে পিচের রাস্তায় দাঁড়িয়ে ছবি তুলছিলেন তিন যুবক। তাঁদের পিছনে ছিল এক পাল হাতি। হাতির সঙ্গেই নিজস্বী তোলার চেষ্টা করছিলেন তাঁরা। হঠাৎ দেখা যায়, হাতির পাল তাঁদের দিকে তেড়ে আসছে।

হাতির তাড়া খেয়ে পড়িমড়ি করে দৌড়ে পালানোর চেষ্টা করেন ওই তিন বন্ধু। আতঙ্কের ছাপ ছিল তাঁদের চোখেমুখে। দৌড়তে গিয়ে এক জন রাস্তাতেই হোঁচট খেয়ে পড়ে যান। হাতির পালের দিকে তাকিয়ে কোনও রকমে উঠেই আবার দৌড়তে শুরু করেন। এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। তবে ভিডিয়োটি নিয়ে সমাজমাধ্যমে চর্চা শুরু হয়েছে।

Advertisement

অনেকেই হাতিদের বদলে তিন যুবককে দুষেছেন। বন্যপ্রাণকে বিরক্ত না করার পরামর্শ দিয়েছেন কেউ কেউ। ভিডিয়োটি টুইটারে শেয়ার করেছেন বন আধিকারিক সুশান্ত নন্দা। ভিডিয়োর সঙ্গে তিনি লিখেছেন, ‘‘একটি নিজস্বীর জন্য ওঁরা বোকার মতো কাজ করেছেন।’’ তবে এই ঘটনায় হতাহতের কোনও খবর নেই। তিন জনই নিরাপদে হাতিদের নাগাল থেকে বেঁচে ফিরতে পেরেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন