Viral

কেদারনাথ মন্দিরে পোষ্য কুকুরকে তিলক পরিয়ে ভিডিয়ো! কী হল তার পর?

কেদারনাথ মন্দিরে গিয়ে পুরোহিতের থেকে তিলক পরালেন পোষ্যকে। মন্দিরের বাইরে নন্দীর 'আশীর্বাদ' নিতেও দেখা গিয়েছে তাঁর পোষ্যকে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ মে ২০২২ ১৯:৪৬
Share:

ছবি: ইনস্টাগ্রাম

পোষ্যকে নিয়ে চারধাম যাত্রায় গিয়েছিলেন। কেদারনাথ মন্দিরে গিয়ে পুরোহিতের থেকে তিলক পরালেন পোষ্যকে। মন্দিরের বাইরে নন্দীর 'আশীর্বাদ' নিতেও দেখা গিয়েছে তাঁর পোষ্যকে। পোষ্যটি তার সামনের পায়ের থাবা নন্দীর গা স্পর্শ করে। সেই ভিডিয়ো ইন্সটাগ্রামে পোস্ট করতেই বিতর্ক।

৩৩ বছরের ওই ভ্ললার বিকাশ ত্যাগীর বিরুদ্ধে থানায় অভিযোগ করলেন বদ্রীনাথ-কেদারনাথ মন্দির কর্তৃপক্ষ। বিকাশের পোষ্য কুকুরটির বয়স সাড়ে চার। নাম নবাব। নবাবের একটি ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট রয়েছে। তার ৭৪ হাজার ফলোয়ার। সেই অ্যাকাউন্ট থেকেই ভিডিয়োটি পোস্ট করেন বিকাশ। লেখা হয়, 'আমার নাম নবাব। আমার বয়স সাড়ে চার বছর। এই বয়সেই আমি এত জায়গায় ঘুরেছি যে ৭০ বছরের কোনও বৃদ্ধধ হয়তো এত জায়গায় যাননি। এটা সম্ভব হয়েছে আমার পালকপিতার জন্য। তবে আমার জন্য অনেক সমস্যারও মুখোমুখি হতে হয়েছে ওঁকে। কিন্তু আমার পালকপিতা সমসময়ই আমার জন্য লড়াই করেন।''

Advertisement

কিন্তু ভিডিয়ো ভাইরাল হতেই চটে যান মন্দির কর্তৃপক্ষ। থানায় এফআইআর করেন বিকাশের বিরুদ্ধে।

মন্দির কর্তৃপক্ষের বক্তব্য, এর ফলে মন্দিরের পবিত্রতা নষ্ট হয়েছে। তাঁরা ওই পোষ্য এবং তার পালকপিতার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ চান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন